¦
আন্দোলনে আছি ষড়যন্ত্রে নেই

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

বিভিন্ন বিষয়ে যুগপৎ আন্দোলন চালিয়ে এলেও বর্তমান রাজনৈতিক সংকট উত্তরণে মাহমুদুর রহমান মান্না যে পথে হাঁটতে চেয়েছিলেন তার সঙ্গে একমত নয় সিপিবি-বাসদ। তারাও বিকল্প শক্তির উত্থান চাইলেও তা ষড়যন্ত্রের মাধ্যমে নয় বলে জানিয়েছেন বামপন্থী দল দুটির নেতারা। বর্তমান রাজনৈতিক অস্থিরতা নিরসনে জাতীয় সংলাপের কথা বলেছে সিপিবি-বাসদও। তবে তা বিএনপির অন্যতম জোটসঙ্গী জামায়াতে ইসলামীকে বাদ রেখে হওয়ার পক্ষে তারা। বুধবার রাজধানীর পুরানা পল্টনে মণি সিংহ-ফরহাদ ট্রাস্ট মিলনায়তনে সংবাদ সম্মেলনে এই অবস্থান জানান সিপিবি-বাসদের নেতারা। টেলিফোন আলাপে সরকার উৎখাতে সামরিক হস্তক্ষেপে আগ্রহ এবং বিশ্ববিদ্যালয়ে লাশ চাওয়ার কথা প্রকাশের পর গ্রেফতার নাগরিক ঐক্যের আহ্বায়ক মান্না রাজনৈতিক হস্তক্ষেপমুক্ত বিচারের দাবি জানান তারা। সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ বলেন, গত দুই বছর ধরে বিভিন্ন প্রোগ্রামে মান্না সাহেবের সঙ্গে আমাদের দেখা হয়েছে, কথা হয়েছে। আমরা যুগপৎভাবে কিছু কর্মসূচিও পালন করেছি। কিন্তু প্রকাশিত অডিওতে মান্না সাহেব যা বলেছেন তা একান্তই তার ব্যক্তিগত মতামত। তার বক্তব্যের সঙ্গে আমরা একেবারেই একমত নই। আমরা বিকল্প চাই, কিন্তু ষড়যন্ত্র করে বিকল্প নয়।
রাজনৈতিকভাবে বর্তমান সংকটের সমাধান প্রত্যাশা করে বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশিদ ফিরোজ বলেন, আমরা মনে করি, বর্তমান সংকট উত্তরণে জামায়াত-শিবির ব্যতীত সব রাজনৈতিক দল ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে জাতীয় সংলাপের উদ্যোগ নিতে হবে এবং এই দায়িত্ব সরকারকেই নিতে হবে। সম্প্রতি নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার টেলিফোন আলাপের দুটি অডিও ক্লিপ প্রকাশের পর তা নিয়ে তুমুল আলোচনার সৃষ্টি হয়েছে।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close