¦
চট্টগ্রামে প্রকাশ্যে যুবদল ক্যাডারকে গুলি করে হত্যা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৫

নগরীতে প্রকাশ্যে গুলি করে নাছির উদ্দিন নামে এক যুবদল ক্যাডারকে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে বাকলিয়া থানার মিয়াখান নগর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নাছির উদ্দিন নগর পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় হত্যা, অস্ত্র ও চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে ৮-১০টি মামলা রয়েছে। এ ঘটনায় পুলিশ এ রিপোর্ট লেখা পর্যন্ত (বিকাল সাড়ে ছয়টা) কাউকে গ্রেফতার করতে পারেনি।
এদিকে বৃহস্পতিবার রাতে খুলিশ থানাধীন টাইগারপাস এলাকায় আওয়ামী লীগ কর্মী সাদ্দাম হত্যার ঘটনায় পুলিশ জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি। এ ঘটনায় শুক্রবার খুলশী থানার এসআই আবু হানিফ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। আধিপত্য বিস্তারের জের ধরে একই দলের প্রতিপক্ষ শামীম গ্র“পের লোকজনই এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে এলাকাবাসী ও পুলিশ জানিয়েছে।
শুক্রবার বিকাল তিনটার দিকে মিয়া খান নগর মোজাহেরুল উলুম মাদ্রাসা সংলগ্ন একটি চায়ের দোকানে বসে আড্ডা দেয়ার সময় অতর্কিত ৫-৬ জন দুর্বৃত্ত এসে নাছিরকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। গুলিতে নাছির গুরুতর আহত হন। এরপর আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে আহতাবস্থায় চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নাছির পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও যুবদল ক্যাডার মোরশেদ খানের অনুসারী হিসেবে পরিচিত। নিহত নাছির একই এলাকার সুলতান সওদাগারের ছেলে। পুলিশ ধারণা করছে, দলীয় অন্তর্কোন্দলের কারণে পরিকল্পিতভাবেই এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে আরেকটি সন্ত্রাসী গ্র“পের সঙ্গে নাছিরের দ্বন্দ্ব ছিল। এ কারণেও তাকে হত্যা করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
বাকলিয়া থানার ওসি মো. মহসিন যুগান্তরকে জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। নিহত নাছিরের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close