¦
ভয়ংকর বৈষম্য করছে ইসি

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৫

আসন্ন সিটি নির্বাচনে প্রার্থীদের প্রচার-প্রচারণার ক্ষেত্রে নির্বাচন কমিশন (ইসি) ভয়ংকর বৈষম্য করছে বলে অভিযোগ করেছে আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর পুরানা পল্টনে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। তিনি বলেন, একদিকে ক্ষমতাসীন দলের ১৬ জন প্রার্থীর বিরুদ্ধে দায়ের করা হত্যা মামলা থেকে রেহাই দেয়া হয়েছে। অন্যদিকে বিরোধী দলের সমর্থিত ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী জামিন পাচ্ছেন না। এরকম হলে এটি ভয়ংকর বৈষম্যমূলক আচরণ। এমন আচরণ কোনোভাবে গ্রহণযোগ্য নয়। দক্ষিণের ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী সাঈদ খোকনের গণমাধ্যমে প্রকাশিত বক্তব্যের প্রতিবাদ জানিয়ে এমাজউদ্দীন আহমদ বলেন, সাঈদ খোকনের বক্তব্যে একটি শব্দ আমার কাছে আপত্তিকর মনে হয়েছে। তিনি বলেছেন, জান বাঁচাতে চাইলে ইলিশ মার্কায় ভোট দিন। এটা একটা হুমকি। এরকম কথা শুনতেও খারাপ লাগে। তিনি বলেন, আমরা একটি উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন চাচ্ছি। দক্ষিণের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের পক্ষে তার স্ত্রী আফরোজা আব্বাস বিকালে বংশালে প্রচারণাকালে ক্ষমতাসীন দলের লোকজন হামলা চালানোর ঘটনার নিন্দাও জানান অধ্যাপক এমাজউদ্দীন। আদর্শ ঢাকা আন্দোলনের সদস্য সচিব শওকত মাহমুদ অভিযোগ করেন, নির্বাচনের উৎসবমুখর পরিবেশকে আতংকগ্রস্ত করা হচ্ছে। বিরোধী দলের প্রার্থীদের প্রচারণায় বাধা দেয়া হচ্ছে। সংবাদ সম্মেলনে সংগঠনের কোষাধ্যক্ষ অধ্যাপক মাহবুবউল্লাহ, স্টিয়ারিং কমিটির সদস্য অধ্যাপক সুকোমল বড়ুয়া, আবদুল হাই শিকদার, প্রচার ও প্রকাশনা উপকমিটির এম আবদুল্লাহ, জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close