¦
রাজধানীতে স্কুলছাত্রসহ ৫ জনের অস্বাভাবিক মৃত্যু

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৫

রাজধানীতে পৃথক ঘটনায় শুক্রবার পাঁচজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। এর মধ্যে শুক্রবার রাতে যাত্রাবাড়ীর মেয়র হানিফ ফ্লাইওভারে গোলাপবাগ ঢালে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয় আজিজুর রহমান স্বাদ (১৬) নামের স্কুলছাত্র। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা স্বাদের অপর দুই বন্ধু গুরুতর আহত হয়েছে। রামপুরায় প্রেমে ব্যর্থ হয়ে সাব্বির হোসেন (২৫) নামের যুবক বিষপানে আত্মহত্যা করেছেন। খিলক্ষেত ও মোহাম্মদপুরে সড়ক দুর্ঘটনায় এক নারীসহ দুজন এবং কুড়িল বিশ্বরোডে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতপরিচয় যুবকের মৃত্যু হয়েছে। অন্যদিকে আমজাদ হোসেন নামে ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক কয়েদিকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ তুলেছেন তার স্বজনরা। তবে অভিযোগ অবান্তর বলে দাবি করেছেন জেল সুপার ফরমান আলী। লাশ উদ্ধারের পর পুলিশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ৯টার দিকে যাত্রাবাড়ী মেয়র হানিফ ফ্লাইওভারে গোলাপবাগ ঢালে মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হয় ওয়ারী হাই স্কুলের নবম শ্রেণীর ছাত্র আজিজুর রহমান স্বাদ (১৬), তার বন্ধু ফাহিম (১৬) ও সাগর (১৪)। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত সাড়ে ১০টায় আজিজুর রহমান স্বাদকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। আহত অপর দুজনের অবস্থাও আশংকাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন। নিহত স্বাদের বাবার নাম হাজী ইজহারুল ফারুক। তাদের বাসা পুরান ঢাকার ৯ নম্বর মহাজনপুর লেনে।
প্রেমে ব্যর্থ হয়ে আত্মহত্যা : রামপুরার ঘটনায় নিহতের আত্মীয় শাওন জানান, অনেকদিন ধরেই সাব্বির তার খালাতো ভাইয়ের স্ত্রীকে প্রেম নিবেদন করে আসছিল। শুক্রবার সকালেও ভাবীকে প্রেমের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়। একপর্যায়ে সাব্বির বিষপান করে। গুরুতর অবস্থায় ঢামেক হাসপাতালে ভর্তি করলে সেখানে বেলা ১১টার দিকে তার মৃত্যু হয়। সেলিম ফকিরের ছেলে সাব্বির পরিবারের সঙ্গে পশ্চিম রামপুরার বাগিচারটেকে থাকত।
সড়ক দুর্ঘটনা : শুক্রবার ভোর পৌনে ৫টার দিকে মোহাম্মদপুরে সড়ক দুর্ঘটনায় রাজন নামে পিকআপ ভ্যানের এক হেলপারের মৃত্যু হয়। পিকআপচালক আতিকুর রহমান জানান, মোহাম্মদপুর র‌্যাব-২-এর অফিসের সামনে একটি ট্রাক তাদের পিকআপ ভ্যানকে ধাক্কা দেয়। এতে হেলপার রাজন গুরুতর আহত হন। তাকে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। রাজন মাদারীপুরের আবুল হাশেমের ছেলে। এছাড়া কমলাপুর রেলওয়ে থানার ওসি আবদুল মজিদ জানান, সকাল ১০টার দিকে কুড়িল বিশ্বরোড এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতপরিচয় যুবকের মৃত্যু হয়েছে। কমলাপুর থেকে ছেড়ে যাওয়া একটি লোকাল ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই ওই যুবকের মৃত্যু হয়। অন্যদিকে সকাল ৬টার দিকে খিলক্ষেত থানা পুলিশ নিকুঞ্জ-২ এলাকার রাস্তার ওপর থেকে অজ্ঞাত নারীর (৩০) লাশ উদ্ধার করে। থানার এসআই তকমীর উদ্দিন যুগান্তরকে জানান, রাস্তা পারাপারের সময় গাড়ি চাপায় ওই নারীর মৃত্যু হয়েছে বলে তারা ধারণা করছেন।
কয়েদিকে হত্যার অভিযোগ : এদিকে বিকাল ৫টার দিকে ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমজাদ হোসেন নামে ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক কয়েদির মৃত্যু হয়েছে। গত কয়েকদিন আগে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে কয়েদির বোন পেয়ারা বেগম তার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন। তিনি জানান, প্রায় ২২-২৩ বছর আগে নরসিংদীতে গ্রামের বাড়িতে একটি হত্যা মামলায় তার ভাইকে গ্রেফতার করা হয়। পেয়ারা বেগম বলেন, বন্দি অবস্থায় ২০০৯ সালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে এলাহী নামে এক কারারক্ষীর সঙ্গে তার ভাইয়ের পরিচয় হয়। তিনি টাকার বিনিময়ে আমজাদকে জামিনের আশ্বাস দেন। একপর্যায়ে এলাহীর মেয়ে সালমা আক্তার শিখার নামে নরসিংদীর ভাষাইলের দেড় শতাংশ জমি লিখে দেয়া হয়। কিন্তু দীর্ঘদিনেও জামিন না হওয়ায় জমিটি ফেরত দেয়ার জন্য তার ভাই চাপ দেয়। এতে কারারক্ষী এলাহী ক্ষুব্ধ হয়ে তার ভাই আমজাদকে পরিকল্পিতভাবে হত্যা করে বলে তিনি অভিযোগ করেন।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close