¦
বিশ্ববিদ্যালয় শিক্ষকদের উঁচু বেতন স্তরে নেয়া হবে : শিক্ষামন্ত্রী

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৫

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, পদোন্নতি বা অন্য কোনো ব্যবস্থার মাধ্যমে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উঁচু বেতন স্তরে উন্নীত করা হবে। এ বিষয়ে সরকার সচেষ্ট রয়েছে। তাই নতুন জাতীয় বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল ব্যবস্থা বাতিল হলেও বিকল্প চিন্তা রয়েছে।
বিজয় দিবস উপলক্ষে রোববার আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন। শিক্ষা সচিব সোহরাব হোসাইনের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তৃতা করেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অরুণা বিশ্বাস।
শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে কিছু বিপথগামী সৈনিক হত্যা করেছিল বলে প্রচার করা হয়। কিন্তু এ প্রচারণা মোটেই ঠিক নয়। এটা অপপ্রচার। একাত্তরে পরাজয়ের প্রতিশোধ হিসেবে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। ৫অনুষ্ঠানে মাউশির আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং শিল্পীরা।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close