¦
ক্ষমতা অপব্যবহারে রিটার্নিং অফিসার বরখাস্ত

সাতক্ষীরা প্রতিনিধি | প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৫

সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচন রিটার্নিং অফিসার আবুল হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। রোববার নির্বাচন কমিশনের এক ই-মেইল বার্তায় এ কথা জানানো হয়েছে। তবে সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান এ সম্পর্কে কোনো তথ্য পাননি বলে জানিয়েছেন।
জেলা নির্বাচন অফিসার আহম্মদ আলি জানান, নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব মো. সাবেদ উর রহমান প্রদত্ত আদেশে কলারোয়া পৌরসভা নির্বাচন রিটার্নিং অফিসার আবুল হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ই-মেইল বার্তায় বলা হয়, ‘তিনি ক্ষমতার অপব্যবহার করে অসদুদ্দেশ্যে আইনবহির্ভূতভাবে কলারোয়ার মেয়র পদ প্রার্থী আমিনুল ইসলাম লাল্টুর মনোনয়নপত্র গ্রহণ করেছেন। যাতে সত্য গোপন করে সরকারি চাকরি বিধিমালা এবং নির্বাচনী শৃংখলা ভঙ্গ করেছেন তিনি। বিধায় তাকে সাময়িক বরখাস্ত করা হল।’ রোববার এ আদেশ পাঠানো হয় বলে জানান তিনি।
কলারোয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আমিনুল ইসলাম লাল্টু কলারোয়া উপজেলা পরিষদের নির্বাচিত ভাইস চেয়ারম্যান। বিধি অনুযায়ী মেয়র পদে নির্বাচন করতে হলে তাকে ওই পদে ইস্তফা দিতে হবে। এ পদত্যাগের ব্যাপারে নির্ধারিত দিন ছিল সর্বশেষ ৩ ডিসেম্বর। কিন্তু আমিনুল ইসলাম লাল্টু ৩ ডিসেম্বর পদত্যাগ না করে উপজেলা ভাইস চেয়ারম্যানের পদ ধরে রেখে মনোনয়নপত্র জমা দেন। বিষয়টি আইনবহির্ভূত উল্লেখ করে একজন স্বতন্ত্র প্রার্থী তা নির্বাচন কমিশনকে লিখিতভাবে জানান। এরই পরিপ্রেক্ষিতে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
এ প্রসঙ্গে জানতে চাইলে সাতক্ষীরা নির্বাচন অফিসার আবুল হোসেন জানান, তাকে খুলনায় বদলী করা হয়েছে।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close