¦
সিঙ্গাপুরে জঙ্গি সন্দেহে আটক ১৪ জন দেশে ফেরার পর গ্রেফতার

যুগান্তর রিপোর্ট | প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৫

জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বিভিন্ন সময়ে সিঙ্গাপুরে আটক ১৪ বাংলাদেশীকে ফিরিয়ে দেয়ার পর গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নিয়েছে পুলিশ। মঙ্গলবার বিকালে সন্ত্রাসবিরোধী আইনে ওই ১৪ জনকে গ্রেফতার দেখিয়ে ৭ দিনের রিমান্ড আবেদন জানায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। মহানগর হাকিম আমিনুল হকের আদালত শুনানি শেষে তাদের প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডপ্রাপ্তরা হলেন- আমিনুর, আবদুল আলীম, শাহ আলম, গোলাম জিলানী, নূরুল আমিন, মাহমুদুল হাসান, জাফর ইকবাল, আকরাম হোসেন, আবদুল আলী, আশরাফ আলী, সাইফুল ইসলাম, আলম মাহবুব, ডলার পারভেজ ও মোহাম্মদ জসিম।
মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) ইন্সপেক্টর মোস্তফা আনোয়ার জানান, সোমবার বিকালে সিঙ্গাপুর থেকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর গোয়েন্দা পুলিশ তাদের অনুসরণ করছিল। পরে উত্তরার আবদুল্লাহপুর বাস স্ট্যান্ডের পাশে খন্দকার ফিলিং স্টেশনের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।
ওই পুলিশ কর্মকর্তা জানান, গ্রেফতারকৃতরা সিঙ্গাপুরে একসঙ্গে কাজ করতেন। সেখানে নিজেদের মধ্যে পরিচয়ের পর তারা জঙ্গি কার্যক্রমে জড়িয়ে পড়েন। তারা সিঙ্গাপুরের মোস্তফা মার্কেটের কাছে অ্যাঙ্গোলিয়া মসজিদে মিলিত হয়ে বাংলাদেশে জঙ্গি কার্যক্রম পরিচালনার উদ্দেশ্যে সদস্য ও অর্থ সংগ্রহ করে আসছিলেন। তারা প্রতি রোববার সন্ধ্যায় ওই মসজিদে একত্রিত হয়ে জিহাদি বক্তব্য, বয়ান ও জিহাদি ভিডিও প্রদর্শন করতেন। সিঙ্গাপুর পুলিশের কাছে জঙ্গি কার্যক্রমের বিষয়টি ফাঁস হয়ে যাওয়ায় বিভিন্ন সময় তাদের আটক করে সেখানকার পুলিশ। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাত ১০টা ৪০ মিনিটে সিঙ্গাপুরের একটি বিশেষ ফ্লাইটে তাদের ঢাকায় পাঠিয়ে দেয় সে দেশের সরকার। বিমানে হযরত শাহজালাল (রহ.) বিমানবন্দরে নামার পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ তাদের গ্রেফতার করে। পরে তাদের বিরুদ্ধে উত্তরা (পূর্ব) থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয় বলে জানিয়েছেন ওসি আবু বকর মিয়া।
দ্বিতীয় সংস্করণ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close