¦
তাহিরপুরে সুবিধাবঞ্চিত শিশুদের পাশে স্বজনরা

তারেক আজিজ | প্রকাশ : ০৪ মার্চ ২০১৫

‘ওরাও মানুষ! ওদেরও দাবি আছে, ওদের কাছেও যেতে হবে, ওদের কথাও শুনতে হবে’- এই স্লোগানটি সামনে রেখে সমাজের অবস্থাসম্পন্ন ও বিত্তশালীদের প্রতি আহ্বান জানিয়ে সুনামগঞ্জের হাওরাঞ্চল ও সীমান্তবর্তী তাহিরপুর উপজেলা স্বজন সমাবেশের সদস্যদের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচির অংশহিসেবে আনন্দ শোভাযাত্রা, সুধী সমাবেশের পাশাপাশি এতিম, হতদরিদ্র পরিবারের শিশু-কিশোর-কিশোরী ও ভাসমান ছিন্নমূল মানুষের মধ্যে উন্নতমানের খাবার, নতুন জামাকাপড় এবং খেলাধুলার সামগ্রী বিতরণ করা হয়েছে।
মেঘালয় পাহাড়ের কোলঘেঁষা সীমান্তনদী জাদুকাঁটার তীরে উপজেলার লাউড়েরগড় সীমান্তের হজরত শাহ আরেফিন (রহ.)’র আস্তানা ও নূরে মদিনা শাহ্ আরেফিন (রহ.) দাখিল মাদ্রাসা এবং এতিমখানার শিশু-কিশোর-কিশোরী ও ভাসমান ছিন্নমূল মানুষ এবং স্বজন ও অতিথিসহ ৩ শতাধিক লোকজন একসারিতে বসে শুক্রবার বাদজুম্মা মধ্যাহ্নভোজ করেন। এ ছাড়াও শতাধিক শিশু-কিশোর-কিশোরী এবং এতিমখানার শিক্ষার্থী এবং ছিন্নমূল শিশুদের মধ্যে নতুন জামাকাপড়, ২ সেট দাবার বোর্ড, ১টি ফুটবল ও এক সেট ক্রিকেট খেলার সামগ্রী বিতরণ করা হয়।
বিকালে অতিথি, স্বজন, শিশু-কিশোর-কিশোরীদের অংশগ্রহণে পাঠক প্রিয় দৈনিক যুগান্তরের ১৬ বছরে পদার্পণ উপলক্ষে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। উপস্থিত সুধীরা শহর থেকে প্রত্যন্ত গ্রামের খবর প্রকাশের মাধ্যমে আলোকিত সমাজ গঠনে যুগান্তর পরিবারের ভূমিকার ওপর আলোকপাত করে বক্তব্য দেন। আলোচনায় অংশ নেন যুগান্তরের জেলা প্রতিনিধি হাবিব সরোয়ার আজাদ। এরপর সবার অংশগ্রহণে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন এসআই সামিউল হক, এসআই শরিফ উদ্দিন, বিশিষ্ট কয়লা আমদানিকারক আবদুল মন্নাফ, বাচ্চু মিয়া, নূরে মদিনা দাখিল মাদ্রাসা ও এতিম খানার প্রতিষ্ঠাতা খাঁজা মাওলানা মো. আবুল বাশার চিশতি, হজরত শাহ আরেফিন (রহ.) আস্তানার খাদেম নুরুল আমিন, সমাজসেবক মহরম আলী, মির্জা রাকিব আহমেদ, বাহারুল ইসলাম, মাওলানা জাহির উদ্দিন, আইয়ুব আলী প্রমুখ।
স্বজনদের মধ্যে এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্বজন সমাবেশ জেলা শাখার আহ্বায়ক অ্যাডভোকেট শাহ আলম তুলিপ, তাহিরপুর স্বজন সমাবেশের উপদেষ্টামণ্ডলীর সদস্য মুজিবুর রহমান, মনোয়ারা বেগম, মো. মিলাদুর রহমান, আবুল কালাম আজাদ, সাজ্জাদ হোসেন শাহ্, হাবিবুল পারভেজ বাশার, ছয়ফুল আলম বাবুল, আস্তারুল হক, অপু মল্লিক, সেলিম রেজা, আবু সাঈদ, সাদ্দাম হোসেন, বাবলু ও যুগান্তরের তাহিরপুর প্রতিনিধি তারেক আজিজ। অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেন স্বজন সমাবেশ তাহিরপুর শাখার মহিলা, শিশু ও সমাজকল্যাণ সম্পাদক সহকারী শিক্ষক মনোয়ারা বেগম।
 

স্বজন সমাবেশ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close