¦
বারদীতে বিনামূল্যে চোখের চিকিৎসা

দেওয়ান সামছুর রহমান | প্রকাশ : ০৪ মার্চ ২০১৫

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’। এ স্লোগানটি সামনে রেখে ২৮ ফেব্রুয়ারি শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবার আয়োজন করা হয়। আলহাজ সালাউদ্দিন ভূঁইয়া ফাউন্ডেশনের ব্যবস্থাপনায়, গোয়ালপাড়া যুব সমাজের উদ্যোগে ও যুগান্তর স্বজন সমাবেশ বারদী শাখার সক্রিয় সহযোগিতায় সোনারগাঁওয়ের বারদীর গোয়ালপাড়া হাইস্কুলে ৪র্থবারের মতো এ আয়োজন করা হয়েছিল। উদ্বোধন করেন গোয়ালপাড়ার আলহাজ সালাউদ্দিন ভূঁইয়া ফাউন্ডেশনের কর্ণধার আলহাজ সালাউদ্দিন ভূঁইয়া, গোয়ালপাড়া হাইস্কুলের প্রধান শিক্ষক আহসান হাবীব, জসিমউদ্দিন ভূইয়া, মো. হুমায়ুন কবীর মুন্সি, নাজমুল আহসান খসরু, স্বজন উপদেষ্টা দৈনিক যুগান্তরের সোনারগাঁও প্রতিনিধি আলআমিন তুষার, গোয়ালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু লায়েছ, জয়নাল আবেদীন মুন্সি ও স্বজন সমাবেশ বারদী শাখার সভাপতি দেওয়ান সামছুর রহমান।
এ সময় আরও উপস্থিত ছিলেন শাহীন মুন্সি, মিজানুর রহমান মুকুল, বাদশা, রিপন শিকদার, লতিফ সরকার, রিপন মুন্সি, মো. সফিকুল ইসলাম, জহিরুল ইসলাম ভূঁইয়া প্রমুখ। এ কর্মসূচির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আলহাজ মাহবুবুর রহমান ভূঁইয়া বাবুল ও পরিচালনার দায়িত্বে ছিলেন মো. আমিনুল ইসলাম ভূঁইয়া।
সাংবাদিকদের মধ্যে মাইটিভির ইউসুফ আলী, শাহাদাত হোসেন স্বপন, নয়াদিগন্তের হাসান মাহমুদ রিপন, কালের কণ্ঠের আসাদুজ্জামান নূর, ফজলে রাব্বি সোহেল, জহিরুল ইসলাম মৃধা, জহিরুল ইসলাম সিরাজ উপস্থিত ছিলেন। চোখের যে কোনো সমস্যায় রোগীদের ব্যবস্থাপত্র দেয়াসহ চোখে ছানি পড়া রোগীদের ছানি অপারেশনের ব্যবস্থা করা হয়। নরসিংদীর পলি ক্লিনিক অ্যান্ড আই কেয়ার সেন্টারের চক্ষু বিশেষজ্ঞ ডা. হাবিবুর রহমান রোগীদের চিকিৎসা সেবার দায়িত্বে ছিলেন।
দিনব্যাপী এ কর্মসূচিতে ৭ জন ডাক্তার প্রায় সহস াধিক রোগীর চোখের সেবা দেন এবং শতাধিক রোগীর ছানি অপারেশনের ব্যবস্থা করা হয়। গোয়ালপাড়া যুব সমাজের ও যুগান্তর স্বজনদের মধ্যে উপস্থিত ছিলেন নূরে আলম, ওসমান, জাহিদ, নাইম, রাসেল, হাবিবুর, ইমরান, আবু রাহিম, ফরিদসহ আরও অনেকে।
 

স্বজন সমাবেশ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close