¦
নেইমারকে নিয়ে নোংরা রাজনীতি!

| প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৫

দেড় বছর হয়ে গেল সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দিয়েছেন নেইমার। কিন্তু তার দলবদল নিয়ে বিতর্ক যেন শেষ হওয়ার নয়। নেইমার বিতর্কে জেরবার বার্সেলোনার পক্ষ থেকে এবার পাল্টা তোপ দাগা হল। অভিযোগটা বেশ গুরুতর। বার্সাকে বিপদে ফেলতে পর্দার আড়াল থেকে নাকি কলকাঠি নাড়ছে রিয়াল মাদ্রিদ! নেইমারকে দলে ভেড়াতে ব্যর্থ হওয়ায় নাকি রিয়ালের এই আক্রোশ। বিতর্কের সূত্রপাত নেইমারের ট্রান্সফার ফি নিয়ে। প্রথমে বলা হয়েছিল, অংকটা ৫৭.১ মিলিয়ন ইউরো। পরে জানা যায় সেটা ৮৬.২ মিলিয়ন ইউরো। কর ফাঁকি দিতেই নাকি বার্সেলোনার এই মিথ্যাচার। জালিয়াতির অভিযোগে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল। ছাড় পাচ্ছেন না বর্তমান প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বার্তোমেউও। ২.৮৫ মিলিয়ন ইউরো কর ফাঁকির অভিযোগে ১৩ ফেব্র“য়ারি মাদ্রিদের একটি আদালতে তলব করা হয়েছে তাকে।
আদালতে আত্মপক্ষ সমর্থনের আগে বার্তোমেউ বললেন, স্পেনের নোংরা রাজনীতির শিকার বার্সেলোনা। নেইমারের চুক্তি নিয়ে যে নাটক চলছে, তার পেছনে রিয়াল মাদ্রিদের হাত রয়েছে বলে দাবি করলেন বার্সা প্রেসিডেন্ট, ‘নেইমারকে ঘিরে কী হচ্ছে, তা আমার বোধগোম্য নয়। আমরা কোনো অন্যায় কারিনি। এক্ষেত্রে নিশ্চয় কোনো রাজনীতি হচ্ছে। নেইমারকে কিনতে বার্সেলোনার মতো রিয়াল মাদ্রিদও আগ্রহী ছিল। বার্সার বিরুদ্ধে চলমান তদন্তের পেছনে নিশ্চয় তাদের হাত রয়েছে। নেইমারকে তারা কিনতে পারেনি বলেই হয়তো এমনটা করছে। এক বছর আগে নেইমার যখন খুব ভালো খেলছিল, তখনই প্রথম কর ফাঁকির অভিযোগ ওঠে। নেইমার আবারও যখন খুব ভালো খেলছে, ফের তদন্ত শুরু হল। সম্ভবত কোনো একটি পক্ষ চায় না, সে ভালো খেলুক। আমি বলছি না যে রিয়ালই সব করিয়েছে, কিন্তু নেইমারকে পেতে তারাও যথেষ্ট আগ্রহী ছিল।’
তবে রিয়ালের ঘাড়ে সব দোষ চাপিয়ে রেহাই পাচ্ছেন না বার্তোমেউ। আগামী নির্বাচনে যিনি বার্সেলোনার প্রেসিডেন্ট হতে চান, সেই অগাস্তি বেনেদিতো সবকিছুর জন্য ক্লাবের বর্তমান পরিচালনা পর্ষদকেই দায়ী করেছেন, ‘রোসেল ও বার্তোমেউয়ের দুর্নীতি ও ব্যর্থতার আরেকটি উদাহরণ এটি। এভাবেই তারা ক্লাব চালাচ্ছে। প্রকৃত সত্য গোপন করে সবকিছুর অর্ধেক ব্যাখ্যা দেয় তারা। ১৭ মিলিয়ন থেকে ৫৭ মিলিয়ন, এরপর শোনা গেল ৮৭ মিলিয়ন। এখন শুনছি অংকটা ১১০ মিলিয়ন ইউরো! অস্বচ্ছ এই চুক্তির জন্য কর ফাঁকির অভিযোগও উঠেছে ক্লাবের বিরুদ্ধে। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এখানে নেইমারের কোনো দায় নেই। বার্সেলোনার ভবিষ্যৎ সে। সব দায় কর্তৃপক্ষের। এজন্য শাস্তি হওয়া উচিত তাদের।’ ওয়েবসাইট।
 

খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close