¦
স্লেজিং করলেই শাস্তি

| প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৫

বিশ্বকাপে অতিরিক্ত স্লেজিং দমন করতে কঠোর হবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। এ অপরাধের জন্য ক্রিকেটাররা নিষিদ্ধ পর্যন্ত হতে পারেন। আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন মেলবোর্নে মঙ্গলবার সাংবাদিকদের জানান, প্রথমবার স্লেজিং করলে বড় অংকের আর্থিক জরিমানা করা হবে। পরেরবার একই অপরাধ করলে অভিযুক্ত ক্রিকেটারকে নিষিদ্ধ করাও হতে পারে।
শাস্তির ধরন নির্ধারণে শুধু বিশ্বকাপের ঘটনা নয়, ক্রিকেটারদের অতীত আচরণও বিবেচনা করা হবে বলে
জানান তিনি।
প্রথম অপরাধের কারণে আপনি জরিমানা দিয়ে পার পেয়ে যেতে পারেন। সেক্ষেত্রে আপনার ম্যাচ ফির সিংহভাগই কেটে নেয়া হবে। একথা উল্লেখ করে তিনি বলেন, শুধু এই আসরে নয়, যাদের নামের সঙ্গে অতীতেও এ ধরনের অপরাধ জড়িয়ে আছে, তারাও এর পুনরাবৃত্তি করলে নিষিদ্ধ হবে। রিচার্ডসন মনে করেন, কয়েক মাস আগে কয়েকটা ম্যাচে ক্রিকেটারদের আচরণ মেনে নেয়ার মতো ছিল না। যে তরুণ দর্শকরা ম্যাচ দেখতে বসেছিলেন, তাদের জন্যও সেগুলো ভালো উদাহরণ ছিল না। অস্ট্রেলিয়া-ভারত সর্বশেষ সিরিজে ডেভিড ওয়ার্নার, শিখর ধাওয়ান ও বিরাট কোহলি বাকবিতণ্ডায় জড়িয়ে শাস্তি পান। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপ শনিবার মাঠে গড়াবে। ওয়েবসাইট।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close