¦
খোলস ছেড়ে বেরিয়ে এলেন মিসবাহ

| প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৫

ধারে-ভারে দুদলের মধ্যে যে আকাশ-পাতাল ফারাক তাতে অস্ট্রেলিয়া-সংযুক্ত আরব আমিরাত ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা হওয়ার কথা নয়, হয়ওনি।
প্রত্যাশিতভাবেই ১৮৮ রানের বড় জয় দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি পর্ব শেষ করেছে অস্ট্রেলিয়া। তবে জয়ের চেয়েও স্বাগতিকদের জন্য বড় প্রাপ্তি চোট কাটিয়ে ফেরা অধিনায়ক মাইকেল ক্লার্কের জমাট ব্যাটিং। জাতীয় দলে প্রত্যাবর্তন ম্যাচে ঝলমলে এক ফিফটি করে ক্লার্ক বুঝিয়ে দিলেন বিশ্বকাপের জন্য প্রস্তুত তিনি। ওয়ানডেতে অধিনায়কের ব্যাটিং সামর্থ্য নিয়ে চাপা উদ্বেগ থেকে কাল মুক্তি পেয়েছে পাকিস্তানও। মিসবাহ-উল-হকের অধিনায়কোচিত ব্যাটিংয়েই পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়েছে তারা।
প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের মুঠো থেকে জয় ছিনিয়ে নিয়েছিলেন সোহেব মাকসুদ। কাল ঠিক একইভাবে বিপর্যয় সামলে ইংল্যান্ডের মুঠো থেকে ম্যাচ বের করে নিলেন মিসবাহ। ৯১ রানে অপরাজিত থাকা অধিনায়ককে যোগ্য সঙ্গ দিয়েছেন উমর আকমল (৬৫)। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ড করেছিল আট উইকেটে ২৫০। দ্বিতীয় ওভারেই মঈন আলীর বিদায়ের পর অ্যালেক্স হেলসের (৩১) সঙ্গে ৬৪ ও জো রুটের সঙ্গে ৬৬ রানের দুটি জুটি গড়ে দলকে ভালো অবস্থানে নিয়ে আসেন গ্যারি ব্যালান্স (৫৭)। ২৯তম ওভারে জোড়া আঘাতে ব্যালান্স ও ইয়ন মরগ্যানকে বিদায় করে পাকিস্তানকে ম্যাচে ফেরান স্পিনার ইয়াসির শাহ। তবে এক প্রান্ত আগলে রেখে ইংল্যান্ডকে ২৫০ পর্যন্ত নিয়ে যান জো রুট (৮৫)। ৪৫ রানে তিন উইকেট নিয়ে পাকিস্তানের সবচেয়ে সফল বোলার ইয়াসির শাহ। ২৫১ তাড়া করতে নেমে ৭৮ রানে চার উইকেট হারিয়ে বিপদেই পড়েছিল পাকিস্তান। পঞ্চম উইকেটে উমর আকমলের সঙ্গে ১৩৩ রানের জুটি গড়ে দলকে খাদের কিনার থেকে টেনে তোলেন মিসবাহ। ৬৬ বলে ৬৫ করে আকমল বিদায় নেয়ার পর মাকসুদ (২০) ও আফ্রিদিকে (৮*) নিয়ে বাকি পথটুকু পাড়ি দেন মিসবাহ। ৯৯ বলে ৯১ রানে অপরাজিত থাকেন পাক অধিনায়ক।
মেলবোর্নে আরব আমিরাতের বিপক্ষে অস্ট্রেলিয়ার টপ অর্ডারের সব ব্যাটসম্যানই রান পেয়েছেন। ক্লার্ক (৬৪) ছাড়াও ফিফটি করেছেন অ্যারন ফিঞ্চ (৬১) ও স্টিভেন স্মিথ (৫৯)। ওয়াটসন ও জর্জ বেইলির ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৩৪ ও ৪৬ রান। তবে লোয়ার অর্ডারের ব্যর্থতায় আট উইকেটে ৩০৪ রানে থামতে হয় অস্ট্রেলিয়াকে। যা তাড়া করতে নেমে ৩০.১ ওভারে ১১৬ রানেই গুটিয়ে যায় আরব আমিরাত। প্যাট কামিন্স, জাভিয়ের ডোহার্টি ও হ্যাজলউড দুটি করে উইকেট নেন। এএফপি।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close