¦
অ্যাথলেটিক্স ও সাঁতারের ইলেকট্রনিক্স স্কোর বোর্ড সচল করার উদ্যোগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৫

অ্যাথলেটিকস ও সাঁতারের ঘরোয়া (জাতীয়) আসর সাধারণত হ্যান্ডটাইমিংয়ে হয়ে থাকে। দুই ফেডারেশনের দুটি ইলেকট্রনিক্স স্কোর বোর্ড থাকলেও ঢাকা এসএ গেমসের পর থেকেই তা অচল। ফলে বিভিন্ন জাতীয় টুর্নামেন্টে হ্যান্ডটাইমিংয়েই কাজ সারতে হয় দুই ডিসিপ্লিনের জাজদের। আসন্ন ইন্দো-বাংলাদেশ বাংলা গেমসে এই দুটি ডিসিপ্লিনেই ইলেকট্রনিক্স স্কোর বোর্ডে উভেন্টগুলো অনুষ্ঠিত হবে। তার আগে আসন্ন দুই বাংলার এই গেমস উপলক্ষে এই দুটি ডিসিপ্লিনের ইলেকট্রনিক্স স্কোর বোর্ড সচল করার উদ্যোগ নিচ্ছে সংশ্লিষ্ট দুটি ফেডারেশন।
শুধু ইলেকট্রনিক্স স্কোর বোর্ডই নয়, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাকও এখন অনেকটাই অনুপযোগী। ট্র্যাকের ওপর অংকিত রেখাগুলো জায়গায় জায়গায় মুছে গেছে। ট্র্যাকের বিভিন্ন অংশে ছিদ্র হয়েছে। অনেক অংশে ফাটল দেখা দিয়েছে। ট্র্যাক সংস্কারের জন্য ইতিমধ্যে ৬০ লাখ টাকার বাজেট জাতীয় ক্রীড়া পরিষদে জমা দিয়েছিলেন অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক ইব্রাহিম চেঙ্গিস। অনুমোদনের জন্য বাজেট এখন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় হয়ে অর্থ মন্ত্রণালয়ে রয়েছে। শিগগিরই বাজেট পাস হবে বলে মনে করছেন চেঙ্গিস। তার কথায়, অর্থ মন্ত্রণালয় থেকে বাজেটের টাকা শিগগিরই আমরা পেয়ে যাব আশা করছি। সেই অর্থ দিয়ে ইন্দো-বাংলাদেশ বাংলা গেমসের আগেই ট্র্যাকের সংস্কার করা যাবে। এছাড়া ইলেকট্রনিক্স স্কোর বোর্ড সংস্কারের জন্যও বাজেট আমরা দুচারদিনের মধ্যে ক্রীড়া পরিষদে জমা দেব। সব ঠিকঠাক মতো হলে ইন্দো-বাংলা গেমসে সংস্কার হওয়া ট্র্যাকে ইলেকট্রনিক্স স্কোর বোর্ডেই অ্যাথলেটিকস হবে।
অন্যদিকে ইলেকট্রনিক্স স্কোর বোর্ড সংস্কারের জন্য ক্রীড়া পরিষদে প্রায় তিন কোটি টাকার বাজেট জমা দিয়েছে বাংলাদেশ সাঁতার ফেডারেশন। সাধারণ সম্পাদক রফিজ উদ্দিন রফিজ বলেন, জাতীয় টুর্নামেন্ট হ্যান্ডটাইমিংয়ে চালানো গেলেও ইন্দো-বাংলা গেমসে সম্ভব নয়। তাই স্কোর বোর্ড সংস্কারের জন্য আমরা অর্থ চেয়ে বাজেট জমা দিয়েছি ক্রীড়া পরিষদে। ক্রীড়া পরিষদ বাজেটের অর্থ দিলেই আমরা ইলেকট্রনিক্স বোর্ড সচল করতে পারব।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close