¦
বালোতেল্লির খরা ঘোচানো গোল

| প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৫

লিভারপুলের হয়ে অবশেষে ইংলিশ প্রিমিয়ার লীগে গোলের দেখা পেলেন মারিও বালোতেল্লি। পরম আরাধ্য সেই গোলটিই আবার
গড়ে দিল ম্যাচের ভাগ্য। মঙ্গলবার বালোতেল্লির আলোয় ফেরার ম্যাচে টটেনহ্যামকে ৩-২ গোলে হারিয়েছে লিভারপুল। একই দিনে লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে ম্যানইউকে (৪৪) টপকে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে আর্সেনাল (৪৫)। ম্যানইউ অবশ্য এক ম্যাচ কম খেলেছে। লিভারপুল (৪২) সাতে পড়ে থাকালেও ছয়ে থাকা টটেনহ্যামের (৪৩) সঙ্গে তাদের ব্যবধান এক পয়েন্টে নেমে এসেছে। ২০১২ সালে ম্যানসিটির হয়ে উইগানের বিপক্ষে প্রিমিয়ার লীগে সর্বশেষ গোল করেছিলেন বালোতেল্লি। এরপর এসি মিলান ঘুরে গত আগস্টে যোগ দেন লিভারপুলে। কিন্তু লাল জার্সিতে এতদিন নিজের ছায়া হয়েই ছিলেন ২৪ বছর বয়সী ইতালীয় স্ট্রাইকার। লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স লীগ ও লীগ কাপে দুটি গোল করলেও প্রিমিয়ার লীগে গোলের খাতা খুলতে ১৭০ দিন অপেক্ষা করতে হয়েছে তাকে। সাত মাসে ১৩ ম্যাচে ৪৮টি শট নেয়ার পর লীগের নিজের প্রথম গোলটি পেলেন বালোতেল্লি। বদলি হিসেবে নেমে দলকে জিতিয়ে এবার নায়ক হয়ে মাঠ ছাড়লেন ইতালির ‘ব্যাড বয়’।
ঘরের মাঠে লাজার মার্কোভিচ ও অধিনায়ক স্টিভেন জেরার্ডের গোলে দু’বার এগিয়ে গিয়েছিল লিভারপুল। দুর্দান্ত ফর্মে থাকা হ্যারি কেন ও মুসা দেম্বেলের গোলে দু’বারই ঘুরে দাঁড়ায় টটেনহ্যাম। একটা সময় মনে হচ্ছিল পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে যাচ্ছে দু’দল। কিন্তু ৭৪ মিনিটে স্টুরিজের বদলি হিসেবে নেমে ব্যবধান গড়ে দিলেন বালোতেল্লি। ৮৩ মিনিটে অ্যাডাম লালানার ক্রস থেকে জয়সূচক গোলটি করেন তিনি।
আগের ম্যাচে টটেনহ্যামের কাছে হারা আর্সেনাল এদিন প্রথমার্ধেই নিজেদের কাজটা সেরে রেখেছিল। ২৭ মিনিটে মেসুত ওজিলের কর্নার থেকে গানারদের এগিয়ে দেন ফরাসি ডিফেন্ডার লঁরা কোসিয়েলনি। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন থিও ওয়ালকট। দ্বিতীয়ার্ধে ক্রামারিচের গোলে হারের ব্যবধানই শুধু কমাতে পারে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা লেস্টার। দল জয়ে ফিরলেও অ্যালেক্সিস সানচেজ ও অ্যারন রামসের চোট ভাবিয়ে তুলেছে আর্সেনাল বস আর্সেন ওয়েঙ্গারকে। এদিকে টানা ১১টি অ্যাওয়ে ম্যাচে হারার পর শেষ পর্যন্ত সান্ডারল্যান্ডের মাঠে ২-০ গোলে জিতেছে কিউপিআর। অ্যাস্টন ভিলার বিপক্ষে হাল সিটিও জিতেছে ২-০ গোলে। এএফপি।
 

খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close