¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
ব্রিসবেনে ধেয়ে আসছে সাইক্লোন

| প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

কে জানে শনিবার ব্রিসবেনে কি অপেক্ষা করছে মাশরাফিদের জন্য। গ্যাবার বাউন্সি উইকেটে চার বিশেষজ্ঞ পেসার নিয়ে নামবে অস্ট্রেলিয়া। কিন্তু প্রশ্ন হল, ম্যাচটা শেষ পর্যন্ত হবে তো? প্রশ্নটা উঠছে, কারণ সাইক্লোন ধেয়ে আসছে ব্রিসবেসের দিকে। মৌসুমি সাইক্লোনের প্রভাবে শনিবার ব্রিসবেনে ৩০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। ফলে বিশ্বকাপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি পণ্ড হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। সেটা হলে একেবারে মন্দ হবে না! মুফতে একটা পয়েন্ট পেয়ে যাবে টাইগাররা। অস্ট্রেলিয়ার আবহাওয়া অফিস জানিয়েছে, ম্যাচের দিন ব্রিসবেনে বৃষ্টি হওয়ার সম্ভাবনা শতকরা আশি ভাগ। তুমুল বৃষ্টির সঙ্গে ঝড় ও বজ পাতেরও সম্ভাবনা রয়েছে।
এ নিয়ে বাংলাদেশের মাথাব্যথা না থাকলেও সাইক্লোনকে মূর্তিমান হুমকি হিসেবে দেখছে স্বাগতিকরা। কারণ অধিনায়ক মাইকেল ক্লার্কের বহুল প্রতীক্ষিত প্রত্যাবর্তন অনিশ্চিত হয়ে পড়েছে। হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে প্রস্তুতি ম্যাচে খেললেও বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচে একাদশে ছিলেন না ক্লার্ক। শনিবার বাংলাদেশের বিপক্ষে দলে ফেরার কথা তার। কিন্তু বৃষ্টি বাগড়া দিলে প্রত্যাবর্তনের জন্য ২৮ ফেব্র“য়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে ক্লার্ককে। আবার বৃষ্টি মাথায় নিয়ে খেলা হলে রণকৌশলে পরিবর্তন আনতে পারে স্বাগতিকরা। সেক্ষেত্রে একাদশে জায়গা নাও হতে পারে ক্লার্কের।
বৃষ্টি ও ঝড়ের পূর্বাভাস নিয়ে উদ্বেগ গোপন করেননি অস্ট্রেলিয়ার কোচ ড্যারেন লেম্যান, ‘এখন তো চমৎকার আবহাওয়া কিন্তু ম্যাচের দিন কি হয় সেটাই গুরুত্বপূর্ণ। আর্দ্র ও ভেজা আবহাওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। অবস্থা বুঝে সেরা একাদশ বেছে নেয়ার জন্য কাজ করছি আমরা। পরিবর্তিত পরিস্থিতিতে আমাদের খেলার ধরনেও পরিবর্তন আসতে পারে। সবকিছু নির্ভর করছে উইকেট ও কন্ডিশনের ওপর।’ ক্লার্কের অনুপস্থিতিতে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন জর্জ বেইলি। ক্লার্ক ফিরলে একাদশ থেকে বাদ পড়ার কথা ছিল তার। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে ফিফটি করে নির্বাচকদের মধুর সমস্যায় ফেলে দিয়েছেন বেইলি।
নির্বাচকদের একাংশ উইনিং কম্বিনেশন ও স্ট্র্যাটেজি বদলাতে নারাজ। সেক্ষেত্রে ক্লার্কের ফেরা অনিশ্চিত। সমালোচকরা আবার ইংল্যান্ডের বিপক্ষে গোল্ডেন ডাক মারা শেন ওয়াটসনকে বাদ দেয়ার দাবি জানিয়েছেন। তবে লেম্যান জানালেন, কারও কথায় প্রভাবিত হবেন না নির্বাচকরা, ‘সবার কথা আপনি শুনতে পারেন, কিন্তু দিনশেষে নির্দিষ্ট ম্যাচের জন্য সঠিক সিদ্ধান্ত আপনাকেই নিতে হবে। আমরা সেটাই করব।’ বুধবার গ্যাবায় অস্ট্রেলিয়া দলের অনুশীলনে বাগড়া দিয়েছে বৃষ্টি। অনুশীলন শেষে অসি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল জানিয়েছেন, গ্যাবার উইকেট নাকি আরও পেসবান্ধব হয়ে উঠেছে! বৃষ্টি বাধা না হলে শনিবার গতির ঝড়েই বাংলাদেশকে গুঁড়িয়ে দেয়ার পরিকল্পনা রয়েছে স্বাগতিকদের। পেস আক্রমণের নেতা মিচেল জনসনতো সরাসরি হুমকিই দিলেন, ‘অনেক দিন পর বাংলাদেশের বিপক্ষে খেলব আমরা। তাদের সত্যিই কিছু ভালো খেলোয়াড় আছে। কিন্তু গ্যাবায় খেলাটা বাড়তি সুবিধা দেবে আমাদের। গতিময় বাউন্সি উইকেটে কি হতে পারে, তারা টের পাবে।’ এএফপি/ওয়েবসাইট।
 

খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close