¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
চার হাজারি সাকিব অপেক্ষা বাড়ল তামিমের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

দুই বন্ধু ও দুই সতীর্থ একই দিনে চার হাজার রানের মাইলফলকে পা রাখবেন, অনেকে এমনটাই আশা করেছিলেন। ১০ রানের জন্য অপেক্ষা বাড়ল তামিম ইকবালের।
তবে সুযোগ হাতছাড়া করেননি অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে কাল তিনি চার হাজার রানের মাইলফলক টপকেছেন। ১৪২ ওয়ানডেতে তার রান এখন ৪০৪০। তামিমের ১৩৬ ম্যাচে ৩৯৯০।
ক্যানবেরার মানুকা ওভালে বুধবার আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে চার হাজার রানের মাইলফলক থেকে সাকিব ২৩ ও তামিম ২৯ রান দূরে ছিলেন। ম্যাচের ৩৭তম ওভারের শেষ বলে আফতাব আলমকে ফাইন-লেগ দিয়ে চার মেরে ৪ হাজার রান পূর্ণ করেন বাঁ-হাতি ব্যাটসম্যান সাকিব। আফগানিস্তানের বিপক্ষে ২৭ বছর বয়সী এই অলরাউন্ডার প্রথম ২৩ রান তুলতে ২৬ বল খেলেন। ২৬তম ওভারে সৌম্য সরকার আউট হওয়ার পর উইকেটে আসেন সাকিব। শাপুর জাদরানকে চার মেরে রানের খাতা খোলেন ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বসেরা এই অলরাউন্ডার। ৪ হাজার রানের মাইলফলকে পা রাখার পর ৪৩ বলে হাফ সেঞ্চুরি তুলে অন্য ধরনের এক প্রাপ্তির আনন্দে ভাসেন সাকিব। এটি তার ২৭তম ওয়ানডে অর্ধশতক হলেও অস্ট্রেলিয়ার মাঠে প্রথম। ৪৫তম ওভারের চতুর্থ বলে আউট হওয়ার আগে ৫১ বলে ৬৩ রানের মূল্যবান ইনিংস উপহার দেন সাকিব। তার ইনিংসটি ছয় চার ও এক ছক্কায় সাজানো। ৪৫তম ওভারের দ্বিতীয় বলে হামিদকে স্কয়ার-লেগের ওপর দিয়ে ছক্কাটি মারেন তিনি।
বাংলাদেশের ইনিংসের সবচেয়ে গুরুত্বপূর্ণ জুটিতে অবদান রাখেন সাকিব। মুশফিকের সঙ্গে পঞ্চম উইকেট জুটিতে ১১৪ রান তোলেন। এ জুটিতে মুশফিক ৬২ ও সাকিব ৫০ রান করেন। ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় সাকিবের। আফগানিস্তানের বিপক্ষে নিজের ১৪২তম ওয়ানডে খেলতে নামেন তিনি।
 

খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close