¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
ভারত-পাকিস্তান পাতানো ম্যাচ খেলেছে?

| প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

পাকিস্তানকে হারানোর আনন্দে মিশল ম্যাচ-ফিক্সিংয়ের অভিযোগ। ভারতের কাছে পাকিস্তান হারবে, ম্যাচের আগেই এমন ভবিষ্যদ্বাণী করেছিল একটি অনলাইন সংবাদ সংস্থা। একই দাবি সাবেক পাক ক্রিকেটার আমির সোহেলের।
বিশ্বকাপে ভারতের পাক-বধ পালা ছিল পূর্ব-পরিকল্পিত, দাবি একটি অনলাইন সংবাদ সংস্থার। ম্যাচ শুরুর আগেই এই বিষয়ে সতর্ক করেছিল ওই ওয়েবসাইট। তবে শুধুমাত্র পূর্বাভাসই নয়, দস্তুরমতো তথ্য-প্রমাণ পেশ করে নিজেদের দাবি জোরদার করে ওই সংস্থা। সংবাদ সংস্থার দাবি, আইসিসির দুর্নীতি দমন ইউনিট বেশ কয়েকজন পাক ক্রিকেটারকে ক্রিকেটে ম্যাচ-ফিক্সিংয়ের অভিযোগে বরখাস্ত করলেও ভারতের কোনো খেলোয়াড়কে আইপিএলের মতো গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় গড়াপেটার অভিযোগে বাদ দেয়া হয়নি। সংস্থার মতে, এভাবে দুর্নীতি রুখতে পারবে না আইসিসি। সংবাদ সংস্থার অভিযোগ, বিশ্বকাপের দল থেকে মোহাম্মদ হাফিজ, সাঈদ আজমল ও শোয়েব মালিকের মতো বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে চোটের কারণ দেখিয়ে আচমকা বসিয়ে দিয়ে ফর্মে না থাকা নাসির জামশেদ, হারিস সোহেল ও ওয়াহাব রিয়াজের মতো ক্রিকেটারদের অন্তর্ভুক্ত করা হয়েছে। সমালোচকদের দাবি, জেনে-বুঝে গড়াপেটার উদ্দেশ্যে দলে এই রদবদল করা হয়েছিল।
সংবাদ সংস্থার দাবি সমর্থন করেছেন সাবেক পাক ক্রিকেটার আমির সোহেল। ম্যাচের পর এক সাক্ষাৎকারে সোহেল সরাসরি অভিযোগ না করলেও, ম্যাচ-ফিক্সিং সম্পর্কে প্রচ্ছন্ন ইঙ্গিত করেছেন। ওয়েবসাইট।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close