¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
অসাধারণ অনুভূতি মুশফিকুরের

| প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করতে অসাধারণ ভূমিকা রাখেন মুশফিকুর রহিম। দলের পক্ষে সর্বোচ্চ রান করে ম্যাচ সেরার স্বীকৃতিও পেয়েছেন তিনিই। এই মুহূর্তটিকে অসাধারণ এক অনুভূতি বলে উল্লেখ করেছেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটসম্যান। বুধবার অস্ট্রেলিয়ার ক্যানবেরার ম্যানুকা ওভালে আফগানিস্তানকে ১০৫ রানে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান করেন মুশফিক। ৫৬ বলের ইনিংসটি ৬টি চার ও একটি ছয়ে সাজান তিনি। বাংলাদেশের উদ্বোধনী দুই ব্যাটসম্যান তামিম ইকবাল ও এনামুল হক খুব বেশি রান করতে পারেননি। ৪২ বলে ১৯ রান করে আউট হন তামিম। আর আউট হওয়ার আগে এনামুল করেন ৫৫ বলে ২৯ রান। এই দুজন রান বেশি না পেলেও দ্রুত উইকেট পড়তে দেননি। দুজনে মিলে খেলেন ১৪.৩ ওভার। এনামুল আউট হন ইনিংসের ১৬.৪ ওভারে। তাদের উইকেটে থাকাটাকে ম্যাচ শেষে বড় করে দেখান মুশফিক। উদ্বোধনী ব্যাটসম্যানদের কৃতিত্ব আছে। তারা রান পায়নি, তবে ওপরের দিকে এটা সহজ নয়। তারা গুরুত্বপূর্ণ ওভারগুলোর মুখোমুখি হয়েছে। ১১৯ রানে ৪ উইকেট হারানোর পর ব্যাট করতে নামেন মুশফিক, জুটি বাঁধেন সাকিব আল হাসানের সঙ্গে। পঞ্চম উইকেটে বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি গড়েন তারা। ১৫.৩ ওভার স্থায়ী জুটিটিতে ৭.৩৫ গড়ে ১১৪ রান তোলেন সাকিব-মুশফিক। এই জুটির ৬২ রানই আসে মুশফিকের ব্যাট থেকে। একটা সময়ে দ্রুত উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের ইনিংসে পথ হারাতে দেননি মুশফিক। ম্যাচ সেরার পুরস্কারটাও এই কারণেই তার হাতে ওঠে। এই স্বীকৃতি যে কারণে তার কাছে বিশেষ হয়ে আছে, ম্যাচ শেষে সেটা জানান মুশফিক, এটা দারুণ এক অনুভূতি। আমার বাবা আর চাচা এখানে আছেন। এটা অসাধারণ এক মুহূর্ত। ১৩ হাজার ৫০০ ধারণক্ষমতার স্টেডিয়াম ক্যানবেরার ম্যানুকা ওভালে বাংলাদেশের সমর্থকই বেশি ছিল। অস্ট্রেলিয়ার বিভিন্ন জায়গা থেকে প্রবাসী বাংলাদেশীরা ক্যানবেরায় যান দলকে সমর্থন জানাতে। মুশফিক তাদেরও ধন্যবাদ দিতে ভোলেননি। আসলে আফগানিস্তানের বিপক্ষে এই ম্যাচ জয় মুশফিকের জন্য এমনিতেই দারুণ এক অনুভূতির। এশিয়া কাপে গত মার্চে ফতুল্লায় আফগানিস্তানের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচটিতে বাংলাদেশের অধিনায়ক ছিলেন তিনি। এখন এই জয়ে প্রতিশোধের তৃপ্তি তিনি পেতেই পারেন। প্রতিশোধের সেই তৃপ্তিটা আরও মধুর হয়েছে ম্যাচ সেরার স্বীকৃতি পাওয়ায়। প্রতিশোধ নিতে তার ব্যাটই যে বেশি উদ্ধত ছিল আফগানদের বিপক্ষে। ওয়েবসাইট।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close