¦
ক্ষমা চাওয়া নিয়ে কামালের ব্যাখ্যা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৫

বুধবার দেশে ফিরে বিমানবন্দরেই জনাকীর্ণ সংবাদ সম্মেলনে আইসিসি সভাপতির পদ থেকে পতদ্যাগের ঘোষণা দেন বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আহম মুস্তফা কামাল। পরে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে তার পদত্যাগপত্র গৃহীত হওয়ার বিষয়টি নিশ্চিত করে আইসিসি। কিন্তু আইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে মুস্তফা কামালের বক্তব্যকে কিছুটা বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে। এ নিয়ে বিভ্রান্তি নিরসনে কাল এক বিবৃতিতে নিজের অবস্থান তুলে ধরেছেন কামাল।
বলেছেন, ব্যক্তিগতভাবে পদত্যাগের জন্য আইসিসি সংশ্লিষ্ট কারও কাছে তিনি ক্ষমা চাননি। তার শিষ্টাচারকে ভুল ভাবে ব্যাখ্যা করা হয়েছে আইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে।
আইসিসির গঠনতন্ত্র ভঙ্গ করে বিশ্বকাপ ফাইনালে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেয়ার সুযোগ থেকে তাকে বঞ্চিত করা হয়েছে, আইসিসি চেয়ারম্যান এন শ্রীনিবাসনের বিরুদ্ধে এমন অভিযোগ তুলে পতদ্যাগ করছেন মুস্তফা কামাল। তবে আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনের কাছে পাঠানো পতদ্যাগপত্রে সরে দাঁড়ানোর কারণটা ব্যক্তিগত বলে উল্লেখ করা হয়েছে। বিভিন্ন ভূমিকায় প্রায় ছয় বছর আইসিসির বিভিন্ন দায়িত্ব পালনের সময় কারও মনে আঘাত দিয়ে থাকলে সেই অনিচ্ছাকৃত ভুলের জন্য দুঃখ প্রকাশ করেন মুস্তফা কামাল। অথচ আইসিসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইসিসি সংশ্লিষ্ট সবার কাছে ক্ষমা চেয়েছেন সদ্য সাবেক প্রেসিডেন্ট! সেটা যে সঠিক নয়, কাল তা নিশ্চিত করলেন মুস্তফা কামাল।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close