¦
ডি ক্রুইফ ফিরে যাচ্ছেন আজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৫

আজ দেশে ফিরে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ডাচ কোচ ডি ক্রুইফ। একই সঙ্গে ফিরতি বিমান ধরছেন জার্মান গোলকিপার কোচ শোয়েচলার। যাওয়ার আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি সালাউদ্দিনের সঙ্গে বৈঠক করতে চেয়েছিলেন ক্রুইফ। সভাপতি সময় না দেয়ায় বৈঠক হয়নি। সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের সঙ্গে কথা বলেছেন ক্রুইফ ও শোয়েচলার। গত বছর অক্টোবরে ক্রুইফকে অবৈধভাবে চাকরিচ্যুতি করার খেসারত দিতে হচ্ছে বাফুফেকে। ফিফার ধমকে চুক্তির পূর্ণ মেয়াদের বেতন-ভাতা দিতে হচ্ছে ক্রুইফকে। আগামী জুনে শেষ হবে ক্রুইফের সঙ্গে বাফুফের চুক্তির মেয়াদ। এরপর আর ক্রুইফকে দেখা যাবে না কোচ হিসেবে, এটা নিশ্চিত।
বাংলাদেশ ছাড়ার আগে বৃহস্পতিবার ক্রুইফ বলেন, বাফুফের সঙ্গে আমার চলমান চুক্তি আসা-যাওয়ারই। আমি এখনও বাংলাদেশে কাজ করতে আগ্রহী। খেলোয়াড়দের লীগে ভালো খেলাটা খুব জরুরি। বিদায়ী গোলকিপার কোচ শোয়েচলার বলেন, আধুনিক ফুটবলে গোলকিপিং অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা শুধু গোল রক্ষাই নয়, আক্রমণের শুরুও বটে। শুধু বাংলাদেশ নয়, এশিয়ার গোলকিপারদের অধিকাংশের টেকনিকে সমস্যা রয়েছে। বাংলাদেশের গোলকিপারদের উচ্চতার চেয়ে টেকনিকেই সমস্যাটা বেশি।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close