¦
তিন দফা পেছাল পেশাদার লীগ : আজ কী হবে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৫

২৫ লাখ টাকা দিতে হবে অংশগ্রহণ ফি। তা না হলে শেখ জামাল প্রিমিয়ার ফুটবল লীগে খেলবে না, পেশাদার ফুটবল লীগ কমিটির গত সভায় এই হুমকি দিয়েছিলেন শেখ জামালের সভাপতি মনজুর কাদের। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) অংশগ্রহণ ফি ১০ লাখ টাকার বেশি দিতে অপারগতা প্রকাশ করে। তাতেও বরফ গলেনি। সভার মধ্যেই পেশাদার লীগ কমিটির সভাপতি সালাম মুর্শেদীকে একহাত নেন মনজুর কাদের। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সামনেই সালামের সঙ্গে আপত্তিকর আচরণ করেন কাদের। তাকে সমর্থন দেন মোহামেডানের ডাইরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়া। এ সময় নীরব ছিলেন সালাউদ্দিন। অথচ বাফুফের সিনিয়র সহ-সভাপতি হলেন সালাম মুর্শেদী।
এদিকে তিন দফা পেশাদার লীগ পেছানোর পর চতুর্থবার দিনক্ষণ ঠিক করার সভা বসছে আজ। ফুটবল ভবনে ক্লাবগুলোর সঙ্গে সভা করবে পেশাদার লীগ কমিটি। বাফুফের একটি সূত্রে জানা গেছে, সভাপতিও এই সভায় উপস্থিত থাকবেন। সূত্র আরও জানায়, গত সভায় কাদের- লোকমানরা একটি বিশেষ মহলের ইঙ্গিতে গোলযোগ বাধিয়েছেন। বাফুফের আগামী নির্বাচনের মিশন নিয়ে এই চক্রটি মাঠে নামছে। তারা যে কোনো মূল্যে পেশাদার লীগ কমিটিকে অকার্যকর করতে চায়। অন্যদিকে লীগের পৃষ্ঠপোষক এখনও খুঁজে পায়নি বাফুফে। পৃষ্ঠপোষক ছাড়াই শেষ হয়েছে ফেডারেশন কাপ ফুটবল। মাঠে গড়ায়নি স্বাধীনতা কাপ। অথচ বাফুফে বলেছিল, স্বাধীনতা কাপ হবেই। লীগ কবে নাগাদ শুরু হবে তা নিশ্চিত করে বলতে পারছেন না কেউই। লীগ কমিটির সদস্যরাও অন্ধকারে। এক সদস্য আক্ষেপ করে বলেন, আমরা সভা করে সিদ্ধান্ত নিই। কিন্তু একটি বিশেষ ক্লাবের মর্জির ওপর নির্ভর করে সিদ্ধান্ত বাস্তবায়ন হবে কিনা। বাংলাদেশের ফুটবল এখন ওই ক্লাবটির কাছে জিম্মি। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, রোববার পেশাদার ফুটবল লীগ মাঠে গড়াতে পারে।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close