¦
সেরেনার ৭০০

| প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৫

টেনিস ক্যারিয়ারে ৭০০তম ম্যাচ জিতে এক অনন্য নজির গড়লেন সেরেনা উইলিয়ামস। বুধবার মিয়ামি ওপেনের কোয়ার্টার ফাইনালে জার্মানির সেবিন লিসিকিকে ৭-৬, ১-৬, ৬-৩ সেটে হারিয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে উঠলেন যুক্তরাষ্ট্রের এই কৃষ্ণকলি। সেরেনা উইলিয়ামস সেমিতে রুমানিয়ার সিমোনা হালেপ’র মোকাবেলা করবেন। কোয়ার্টারে স্লোয়ান স্টিফেনসকে ৬-১, ৭-৫ এর সরাসরি সেটে হারিয়ে শেষ চারে জায়গা করে নেন হালেপ।
গত মাসের শুরুতে ইন্ডিয়ান ওয়েলসের সেমিফাইনালে সেরেনা-হালেপ জুটি মুখোমুখি হয়। তবে হাঁটুর ইনজুরির কারণে সেরেনা উইলিয়ামস নিজেকে প্রত্যাহার করে নেয়ায় ফাইনালে চলে যান হালেপ। সেরেনা ও হালেপ দু’জনই রয়েছেন দুর্দান্ত ফর্মে। প্রতিযোগিতামূলক শেষ ১৯ ম্যাচে অপরাজিত রয়েছেন সেরেনা। অপরদিকে শেষ ২৬ ম্যাচে হালেপের জয়-পরাজয়ের ব্যবধান ২৪-২।
ডব্লুটিএ’র ইতিহাসে অষ্টম টেনিস তারকা হিসেবে ৭০০তম ম্যাচ জয়ের রেকর্ড গড়লেন সেরেনা। ৭০০তম জয়ে দারুণ উচ্ছ্বসিত যুক্তরাষ্ট্রের টেনিস-কন্যা। ম্যাচ শেষে প্রমীলা টেনিসের র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা সেরেনা বলেন, ‘ভাবতেই অবাক লাগছে যে, আমি ৭০০ ম্যাচ জিতেছি। আমি শুধু নিজের সেরা খেলাটা খেলতে চেয়েছি। সবসময় ইতিবাচক থাকতে চেয়েছি এবং জয়ের জন্য আপ্রাণ চেষ্টা করেছি।’
মঙ্গলবার ক্যারিয়ারের ৫০০তম জয় তুলে নেন ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে। কোয়ার্টারে দক্ষিণ আফ্রিকার কেভিন অ্যান্ডারসনকে ৬-৪, ৩-৬ ও ৬-৩ ব্যবধানে পরাজিত করে মিয়ামি ওপেনের ফাইনালে ওঠেন মারে। প্রথম ব্রিটিশ ও ৪৬তম খেলোয়াড় হিসেবে তিনি ৫০০তম জয় পান। গত বছরের অক্টোবরে সিঙ্গাপুর ওপেনের গ্র“প পর্বে সেরেনা উইলিয়ামসকে হারানোর রেকর্ড রয়েছে সিমোনা হালেপের। তবে ফাইনালে হালেপকে ৬-৩, ৬-০ ব্যবধানে বিধ্বস্ত করেন সেরেনা। ওয়েবসাইট।
 

খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close