¦
মেসিকে নিয়ে অনিশ্চয়তা

| প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৫

লিওনেল মেসির ডান পায়ের রহস্যময় চোট নিয়ে ধোঁয়াশা কাটছেই না। বার্সেলোনার পক্ষ থেকে প্রথমে বলা হয়েছিল এল ক্লাসিকোতে পায়ের পাতায় চোট পেলে সেটা গুরুতর কিছু নয়। কিন্তু আর্জেন্টিনার হয়ে এল সালভাদর ও ইকুয়েডরের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচের একটিতেও মাঠে নামতে পারেননি মেসি। চোটের ধরনটা বুঝে উঠতে পারছেন না চিকিৎসকরা। স্বাভাবিক হাঁটাচলায় সমস্যা না হলেও বুট পায়ে গলাতে পারছেন না বার্সার আর্জেন্টাইন জাদুকর। ফলে আন্তর্জাতিক বিরতির পর লা লীগায় মেসির খেলা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। রোববার স্প্যানিশ লীগে সেল্টা ভিগোর মুখোমুখি হবে বার্সেলোনা। স্প্যানিশ মিডিয়ার দাবি এই ম্যাচে মেসির খেলার সম্ভাবনা ক্ষীণ কিন্তু মেসির খেলার ব্যাপারে আশাবাদী বার্সেলোনা।
এদিকে ইএসপিনের এক প্রতিবেদনে বলা হয়েছে, মেসির ইনজুরির জন্য দায়ী তার জাতীয় দলের সতীর্থ মার্টিন ডেমিচেলিস। এল ক্লাসিকোর আগেই নাকি চোট পেয়েছিলেন মেসি। ম্যানসিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর ফিরতি ম্যাচের ঘটনা। ম্যাচের একদম শেষদিকে মেসিকে রাফ ট্যাকেল করেন সিটি ডিফেন্ডার ডেমিচেলিস। প্রচণ্ড ধাক্কায় মাঠের পাশে বিজ্ঞাপনী বিলবোর্ডের ওপর আছড়ে পড়েন মেসি। সেখানেই ব্যথায় কাতর মেসি দুহাতে তার ডান পা চেপে ধরেন। এল ক্লাসিকো বলেই ব্যথা নিয়েই পরের ম্যাচে খেলার ঝুঁকি নিয়েছিলন তিনি। রিয়ালের বিপক্ষে বার্সা জিতলেও ন্যুক্যাম্পে সেদিন কিছুটা নিষ্প্রভ ছিলেন মেসি। কারণ ইনজুরি।
এবার আর মেসিকে নিয়ে ঝুঁকি নেয়ার কথা নয় বার্সা বস লুইস এনরিকের। কারণ মৌসুমের শেষ ভাগটা খুবই গুরুত্বপূর্ণ। এ মাসেই চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে পিএসজির মুখোমুখি হতে হবে। স্পানিশ লীগেও রয়েছে গুরুত্বপূর্ণ কিছু ম্যাচ। এল ক্লাসিকো জিতে লা লীগার শিরোপা দৌড়ে চার পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে বার্সা। এছাড়া নিশ্চিত করেছে কিংস কাপের ফাইনাল। ত্রিমুকুট ঘরে তুলতে এখন শুধু তুলির শেষ আঁচড়টা টানতে হবে। শেষে এসে খেই হারিয়ে ফেললে গোটা মৌসুমের সব অর্জন বৃথা যেতে পারে। ডিফেন্ডার জেরার্ড পিকের কণ্ঠে তাই সতর্কতার সুর, লীগ ও চ্যাম্পিয়ন্স লীগে খুব গুরুত্বপূর্ণ সময় এটি। শিরোপা জিততে হলে ছন্দ ধরে রাখতে হবে। এ মাসে হয়তো শিরোপা জিততে পারব না, কিন্তু শিরোপা হাতছাড়া হয়ে যেতে পারে।
কোচ ঝুঁকি নিতে না চাইলেও সেল্টা ভিগোর বিপক্ষে মেসির খেলার উজ্জ্বল সম্ভাবনা দেখছেন পিকে, লিওর সঙ্গে আমার কথা হয়েছে। তার খেলার ব্যাপারে আমি আশাবাদী। সে জানে দলে কতটা গুরুত্বপূর্ণ সে। আগামী কয়েকদিন তার অগ্রগতি পর্যবেক্ষণ করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন চিকিৎসকরা। কিন্তু আমার মনে হচ্ছে লিও খেলতে পারবে। ইনজুরি আঘাত হেনেছে রিয়াল মাদ্রিদ শিবিরেও। জাতীয় দলের মিশন শেষে বুধবার মাদ্রিদে ফিরেই অনুশীলনে নেমে পড়েছেন রোনাল্ডো-বেলরা। কিন্তু পর্তুগিজ ডিফেন্ডার পেপে ফিরেছেন চোট নিয়ে। রোববার রায়ো ভালেকানোর বিপক্ষে সম্ভবত খেলা হবে না তার। স্প্যানিশ দৈনিক মার্কা জানিয়েছে, অন্তত দশ দিন বিশ্রামে থাকতে হবে পেপেকে। ওয়েবসাইট।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close