¦
শক্তিশালী গ্রুপে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

২০১৮ রাশিয়া বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বে বাংলাদেশের স্থান হয়েছে শক্তিশালী বি-গ্রুপে। বাংলাদেশের প্রতিপক্ষরা হল- এশিয়ান কাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, জর্ডান, তাজিকিস্তান ও কিরঘিজিস্তান। মঙ্গলবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে ২০১৮ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ড্র অনুষ্ঠিত হয়। ১১ জুন হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে বাছাইপর্ব শেষ হবে আগামী বছরের ২৯ মার্চ। বাংলাদেশ ১১ জুন প্রথম ম্যাচ খেলবে কিরঘিজিস্তানের বিপক্ষে। ফিরতি ম্যাচ ১৩ অক্টোবর। ১৬ জুন তাজিকিস্তানের সঙ্গে ঢাকায় এবং ১২ নভেম্বর তাজিকিস্তানে অ্যাওয়ে ম্যাচ খেলবে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার সঙ্গে ৩ সেপ্টেম্বর বাংলাদেশে হোম ম্যাচ। ১৭ নভেম্বর অ্যাওয়ে ম্যাচ। অন্যদিকে ঢাকায় ৮ সেপ্টেম্বর জর্ডানের মোকাবেলা করলেও ২৪ মার্চ আম্মানে ফিরতি ম্যাচ খেলবে বাংলাদেশ।
এশিয়ার ৪০টি দেশ বাছাইপর্বে আটটি গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করছে। দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলোর মধ্যে ভারত রয়েছে ডি-গ্রুপে। এই গ্রুপে অন্য দেশগুলো হল- ইরান, ওমান, তুর্কমেনিস্তান ও গুয়াম। সি-গ্রুপে মালদ্বীপের সঙ্গী হল চীন, কাতার, ভুটান ও হংকং। সাফ চ্যাম্পিয়ন আফগানিস্তান ই-গ্রুপে খেলবে জাপান, সিরিয়া, সিঙ্গাপুর ও কম্বোডিয়ার সঙ্গে। তবে পাকিস্তান, শ্রীলংকা ও নেপাল প্রাক বাছাইয়ের গণ্ডি পেরোতে পারেনি।
গ্রুপ এ : সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, ফিলিস্তিন, তিমুর ও মালয়েশিয়া।
গ্রুপ বি : অস্ট্রেলিয়া, জর্ডান, তাজিকিস্তান, কিরঘিজিস্তান ও বাংলাদেশ।
গ্রুপ সি : চীন, কাতার, মালদ্বীপ, ভুটান ও হংকং।
গ্রুপ ডি : ইরান, ওমান, ভারত, তুর্কমেনিস্তান ও গুয়াম।
গ্রুপ ই : জাপান, সিরিয়া, আফগানিস্তান, সিঙ্গাপুর ও কম্বোডিয়া।
গ্রুপ এফ : ইরাক, ভিয়েতনাম, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও চাইনিজ তাইপে।
গ্রুপ জি : দক্ষিণ কোরিয়া, কুয়েত, লেবানন, মিয়ানমার ও লাওস।
গ্রুপ এইচ : উজবেকিস্তান, বাহরাইন, ফিলিপাইনস, উত্তর কোরিয়া ও ইয়েমেন।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close