¦
হাথুরুসিংহে এড়িয়ে গেলেন বিতর্ক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

বিশ্বকাপ শেষে অস্ট্রেলিয়ায় বসে বাংলাদেশ দল সম্পর্কে মন্তব্য করেছিলেন লংকান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয় সেটিকে আচরণবিধি ভঙ্গের সঙ্গেই তুলনা করেছেন। তারপর থেকেই ক্রিকেট অপারেশন্স কমিটি ও মিডিয়ার সঙ্গে একটা দূরত্ব বজায় রেখেই চলছিলেন হাথুরুসিংহে। পাকিস্তান সিরিজ নিয়ে অপারেশন্স কমিটির বৈঠকেও উপস্থিত হননি অনুশীলনের দোহাই দিয়ে।
ক্রিকেট অপারেশন্স কমিটির সঙ্গে কোচের দূরত্ব কমেছে কিনা নিশ্চিত নয়। তবে কাল জাতীয় দলের অনুশীলনের আগে মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন হাথুরুসিংহে। সেখানে তিনি এড়িয়ে গেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির সঙ্গে চলমান বৈরিতার প্রসঙ্গটি। সাংবাদিকরা ঘুরিয়ে-ফিরিয়ে নানাভাবে প্রশ্ন করলেও হাথুরুসিংহে এ সম্পর্কে মন্তব্য করেননি। বরং লংকান কোচ জানিয়েছেন, পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ নিয়েই এখন মনোযোগী তিনি। ক্রিকেটের বাইরের বিষয় নিয়ে ভাবতে চান না হাথুরুসিংহে।
অপারেশন্স কমিটির সঙ্গে যোগাযোগ প্রসঙ্গে তিনি বলেন, এটি সম্পূর্ণই টেকনিক্যাল বিষয়। এ নিয়ে বেশি কথা বলব না। এটা খুবই দুঃখজনক যে, দল ভালো খেলছে অথচ বাইরের বিষয়গুলোর কারণে দলের বিষয়টি আড়ালে পড়ে যাচ্ছে। আমার মনে হয় এখন অন্য বিষয় বাদ দিয়ে দলের ভালো খেলার দিকে মনোযোগ দেয়া প্রয়োজন। অপারেশন্স কমিটির চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয়ের ডাকে সাড়া না দেয়া সম্পর্কে জানতে চাইলে হাথুরুসিংহে বলেন, অফিসে কী হয়েছে, তা আমি প্রকাশ্যে বলতে চাই না। এটা ক্রিকেটবিষয়ক কোনো প্রশ্নও নয়। দলের ভালো খেলার দিকে আমাদের নজর দেয়া উচিত। অপ্রয়োজনীয় কথা বলে, দলের খেলোয়াড়দের ওপর সুবিচার করা হবে না। পাকিস্তানের বিপক্ষে সিরিজে ভালো প্রতিদ্বন্দ্বিতা আশা করছেন টাইগার কোচ। প্রতি সিরিজেই দলে নতুন ওপেনার আসাটা হতাশার নয় বলেই মনে করেন তিনি। রনি তালুকদার দলে আসার যোগ্য বলেই জানান হাথুরুসিংহে। তিনি বলেন, আমরা পুরো দলের জন্য একটি নিখুঁত কম্বিনেশনের আশায় আছি। রনি তার যোগ্যতা দেখিয়েই দলে এসেছে। দুই ফরম্যাটের ক্রিকেটেই সে প্রচুর রান করেছে। সে জাতীয় দলে জায়গা পাওয়ার যোগ্য দাবিদারই ছিল। দেখা যাক সিরিজে কী করতে পারে। এই সিরিজের দল নিয়েও খুশি কোচ। তামিম ইকবালের রানখরা প্রসঙ্গে তিনি বলেন, আসলে রান না পাওয়ায় অন্য সবার চেয়ে তামিমই বেশি হতাশ। সে অবশ্যই রান করতে পছন্দ করে। অস্ট্রেলিয়ার কন্ডিশনে যে কোনো দলের জন্যই পরিস্থিতি কঠিন ছিল। সে সেখানে একটি ম্যাচ উইনিং ইনিংস খেলেছে। ঘটনাটি বেশি দিন না, মাত্র দুই ম্যাচ আগের। আসন্ন সিরিজে হাথুরুসিংহে এগিয়ে রাখছেন না টাইগারদের। তিনি বলেন, আমি বলব না যে আমরা এগিয়ে আছি। কারণ রেকর্ড বলছে তারা (পাকিস্তান) বাংলাদেশে সব সময় ভালো খেলে। আমরা তাদের বিপক্ষে মাত্র একটি ম্যাচ জিতেছি। তবে আশার বিষয় হল, এখন আমরা একটি দল হিসেবে ভালো খেলছি। আমরা আমাদের দায়িত্ব সম্পর্কে সচেতন। আশা করি, এবার আমরা তাদের বিপক্ষে ভালোই খেলব। নতুন অ্যাকশনে পাকিস্তানের স্পিনার সাঈদ আজমল আগের মতো প্রভাব খাটাতে পারবে না বলেই জানালেন বাংলাদেশ কোচ। তবুও আজমলের অভিজ্ঞতাকে সম্মান দিচ্ছেন তিনি।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close