¦
ইংল্যান্ডই চালকের আসনে

| প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

৩৪ রানেই নেই তিন উইকেট। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে ৩৯৯ রানে থামে ইংল্যান্ডের প্রথম ইনিংস। এরপর বোলারদের দাপটে অ্যান্টিগা টেস্টের লাগাম আরও শক্ত হাতে ধরেছে ইংলিশরা। দ্বিতীয় দিন শেষে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ চার উইকেটে ১৫৫। শুরুতে যেভাবে টপাটপ উইকেট পড়ছিল তাতে ক্যারিবীয়দের অবস্থা আরও খারাপ হতে পারত। সেটা হয়নি শিবনারায়ণ চন্দরপলের প্রতিরোধে। ৯৯ রানে চার উইকেট পড়ে যাওয়ার পর পঞ্চম উইকেটে জার্মেইন ব্ল্যাকউডের (৩০*) সঙ্গে ৫৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দিনের বাকি সময়টুকু পার করে দেন চন্দরপল।
৯৮ বলে ২৯ রান করে অপরাজিত ছিলেন তিনি। পঞ্চম উইকেট জুটির প্রতিরোধের আগে উইকেটে সেট হয়েও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন ক্রেগ ব্রাথওয়েট (৩৯) ও মারলন স্যামুয়েলস। ইংল্যান্ডের পক্ষে অ্যান্ডারসন, ব্রড, জর্ডান ও ট্রেডওয়েলের ঝুলিতে গেছে একটি করে উইকেট। ওয়েস্ট ইন্ডিজের মতো ইংল্যান্ডের প্রথম ইনিংসেও শুরুতে ধস নেমেছিল। কিন্তু ইয়ান বেলের দারুণ এক সেঞ্চুরির পাশাপাশি জো রুট ও বেন স্টোকসের ফিফটিতে দুঃস্বপ্নের বলয় থেকে বেরিয়ে আসে ইংলিশরা। চতুর্থ উইকেটে জো রুটের সঙ্গে ১৭৭ রানের জুটি গড়ে শুরুর বিপর্যয় সামাল দেন বেল। ব্যক্তিগত ৮৩ রানে রুট ফিরে গেলে বেন স্টোকসকে নিয়ে পঞ্চম উইকেটে আরও ১৩০ রান যোগ করেন বেল। শেষ পর্যন্ত ১৪৩ রান করে কেমার রোচের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন বেল। স্টোকস আউট হন ৭৯ রানে। মঙ্গলবার দ্বিতীয় দিনে ৪২ রানে শেষ পাঁচ উইকেট হারিয়ে ৩৯৯ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে রোচ চারটি ও জেরম টেলর নেন তিন উইকেট। এএফপি।
সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড প্রথম ইনিংস ৩৯৯ (বেল ১৪৩। রুট ৮৩, স্টোকস ৭৯। রোচ ৪/৯৪, টেলর ৩/৯০, হোল্ডার ২/৬৯)।
ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস ১৫৫/৪ (ব্রাথওয়েট ৩৯, স্যামুয়েলস ৩৩, চন্দরপল ২৯*, ব্ল্যাকউড ৩০*। অ্যান্ডারসন ১/২৪, ট্রেডওয়েল ১/২২)।
 

খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close