¦
ইন্দো-বাংলা গেমস স্থগিত বন্ধ হয়ে যাচ্ছে ক্যাম্প

স্পোর্টস রিপোর্টার | প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

দুমাসের বেশি সময় ধরে চলছিল ক্যাম্প। সেটি বন্ধ করে দেয়া হচ্ছে। ইন্দো-বাংলাদেশ বাংলা গেমসের চতুর্থ আসর স্থগিত। ফলে ক্যাম্পও বন্ধ হয়ে যাচ্ছে। ক্যাম্প বন্ধ করার নির্দেশ দিয়ে আটটি সংশ্লিষ্ট ফেডারেশনকে চিঠি দেয়া হচ্ছে বলে জানা গেছে। ওই সূত্র জানায়, বুধবার ক্যান্টনমেন্টে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) এক কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
২০১০ সালে কলকাতায় সর্বশেষ ইন্দো-বাংলাদেশ বাংলা গেমস অনুষ্ঠিত হয়েছিল। প্রায় পাঁচ বছর পর ফের ইন্দো-বাংলাদেশ বাংলা গেমস শুরু করার উদ্যোগ নেয়া হয় নভেম্বরে। ২৮ নভেম্বর বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) কর্মকর্তাদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসেন ভারতের পশ্চিমবঙ্গের বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা। ওই বৈঠকে নয়টি ডিসিপ্লিনে ঢাকায় গেমসের চতুর্থ আসর বসার সিদ্ধান্ত নেয়া হয়। ডিসিপ্লিনগুলো হল- অ্যাথলেটিকস, শুটিং, সুইমিং, ভলিবল (পুরুষ), ব্যাডমিন্টন, বক্সিং, ফুটবল (পুরুষ ও মহিলা), কাবাডি (মহিলা) ও জিমন্যাস্টিকস (পুরুষ)। সে মোতাবেক ভালো ফলের জন্য ফুটবল বাদে বাকি ডিসিপ্লিনগুলো জানুয়ারিতে অনুশীলন শুরু হয়। এপ্রিলের প্রথম সপ্তাহে গেমস হওয়ার কথা থাকলেও পরে তা এক মাস পিছিয়ে মেতে নিয়ে যাওয়া হয়। কিন্তু হঠাৎ করে ৭ এপ্রিল জানা যায়, বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ পরলোকগমন করায় এবং কিছু অভ্যন্তরীণ কারণে বিওএকে গেমস স্থগিতের কথা জানায় তারা। ফলে ঢাকায় আটটি ডিসিপ্লিনের চলমান ক্যাম্পও এখন বন্ধ হয়ে যাচ্ছে। বিওএর একটি দায়িত্বশীল সূত্র জানায়, বুধবারের সভায় আগামী সোমবার থেকে ইন্দো-বাংলাদেশ বাংলা গেমসের ক্যাম্প বন্ধ করার পাশাপাশি এশিয়ার দেশগুলোর অলিম্পিক খ্যাত এসএ গেমস শুরুর দিনক্ষণ ঠিক না হওয়ায় হতাশা প্রকাশ করা হয়। দুদুটি গেমস বন্ধ হওয়ায় এবার বাংলাদেশ যুব গেমস আয়োজনের আলোচনা হয়েছে। যুব গেমসের বিষয়ে সব সিদ্ধান্ত হবে আগামী মাসে বিওএর পরবর্তী কার্যনির্বাহী কমিটির সভায়।
অনূর্ধ্ব-১৪ মহিলা দলের লক্ষ্য ফাইনাল
এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে অংশ নেয়ার জন্য বাংলাদেশ দল নেপাল যাচ্ছে রোববার। বি-গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও ভুটান। এ-গ্রুপে রয়েছে ইরান, মালদ্বীপ, শ্রীলংকা ও নেপাল। বাংলাদেশ একটি ম্যাচ জিতলেই সেমিফাইনাল খেলবে। ২১ এপ্রিল ভারতের এবং পর দিন ভুটানের মোকাবেলা করবে বাংলাদেশ। বুধবার ফুটবল ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের ক্যাপ্টেন কৃষ্ণ রানী সরকার বলেন, অনুশীলন ভালো হয়েছে। প্রস্তুতিও ভালো। আমাদের লক্ষ্য ফাইনাল খেলা। ভুটানকে অবশ্যই হারাতে চাই। ভারতের বিপক্ষে গোল করতে না পারলেও আমরা নিজেদের গোলবার আগলে রাখব। সম্মেলনে কোচ গোলাম রব্বানী ছোটনও উপস্থিত ছিলেন।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close