¦
এভারেস্ট শৃঙ্গে হিউজের ব্যাট

| প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

মাউন্ট এভারেস্টের চূড়ায় রাখা হবে ফিলিপ হিউজের ব্যাট। নেপালের এমন প্রস্তাবে উচ্ছ্বসিত ক্রিকেট অস্ট্রেলিয়া। সিএর চেয়ারম্যান ওয়েলি এডওয়ার্ডস বলেছেন, হিউজের ক্রিকেট সরঞ্জাম এভারেস্টে নিয়ে যাওয়ার প্রস্তাব আমরা পেয়েছি। নেপালের তরফে এমন একটি মহৎ উদ্দেশ্যে আমরা অভিভূত। আবহাওয়া ঠিক থাকলে আগামীকাল হিউজের ব্যাট ও দুটি জার্সি নিয়ে এভারেস্টের উদ্দেশে রওনা হবেন চুরিম শেরপা। বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গে তার অবাধ যাতায়াত। এক মৌসুমে দুবার এভারেস্টে ওঠার বিশ্বরেকর্ডও রয়েছে তার।
নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে, হিউজের মৃত্যুতে আমরাও মর্মাহত। আমাদেরও কাছের মানুষ। একজন বন্ধুর মতো। ক্রিকেটবিশ্বের মতো আমরাও তার অভাব টের পাব। নেপাল ক্রিকেট এবং এমন উদ্যোগের সঙ্গে জড়িত প্রত্যেককে হিউজের পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়ে বলা হয়েছে, যেভাবে আমাদের দুঃখ ভাগ
করে নেয়ার পাশাপাশি বিশেষভাবে ফিলিপকে সম্মান জানানোর উদ্যোগ নেয়া হয়েছে, সেজন্য ধন্যবাদ।
সবকিছু ঠিক থাকলে ৩১ মের মধ্যে চুরিম কাঠমান্ডু ফিরে আসবেন। যেখানে হিউজের ব্যাট ও জার্সি নেপালে অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত গ্লেন হোয়াইটের হাতে তুলে দেয়া হবে। অস্ট্রেলিয়া দূতাবাসে প্রদর্শনীর জন্য রাখা হবে। ওয়েবসাইট।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close