¦
মিরপুরে প্রথম এক হাজারি সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশ : ০৯ মে ২০১৫

নিজেকে ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতায় নেমেছেন সাকিব আল হাসান। প্রতি ম্যাচেই যেন নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন তিনি। এর আগেই মিরপুরে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান ছিলেন এই অলরাউন্ডার। কাল প্রথম ব্যাটসম্যান হিসেবে মিরপুরে টেস্টে এক হাজার রানের মাইলফলক পার করলেন সাকিব। মিরপুরে তার রান এখন ১০৪৫। ৭৭৮ রান নিয়ে পরের স্থানে রয়েছেন তামিম ইকবাল। মিরপুর টেস্টের দ্বিতীয় দিন বাংলাদেশের সংগ্রহ ছিল পাঁচ উইকেটে ১০৭। তৃতীয় দিন বাংলাদেশের ফলোঅন এড়ানোর জন্য প্রয়োজন ছিল ২৫১। হাতে চার উইকেট। দিনের প্রথম ১০ ওভারে তিন উইকেট হারালে ফলোঅন এড়ানোর স্বপ্ন থেমে যায় সেখানেই। বাংলাদেশের রান তখন ১৪০/৮। ইনজুরির কারণে ছিটকে যাওয়া শাহাদাত হোসেন ব্যাট করতে পারবেন না জেনে নবম উইকেটে কত রান যোগ করতে পারে বাংলাদেশ সেটাই ছিল দেখার বিষয়। বাংলাদেশের হতাশার ইনিংসে তখনই দৃষ্টিনন্দন ব্যাটিং দিয়ে সবাইকে মুগ্ধ করেন সাকিব। মোহাম্মদ শহীদকে সঙ্গে নিয়ে সাকিব তুলে ফেলেন ৬৩ রান।
সিঙ্গেল নেয়া বন্ধ করে স্ট্রাইক থেকেই রান নেয়ার চেষ্টা করেছেন। সাকিবের সেঞ্চুরি একসময় কাছে মনে হচ্ছিল। কিন্তু শহীদ ইয়াসির শাহর বলে আউট হলে ৮৯* রানেই থেমে যায় সাকিব ঝড়। ১৪টি চার ও দুটি ছয়ে সাকিবের ৮৯* রানের ইনিংস বাংলাদেশকে অনেকটা এগিয়ে দেয়। টেস্ট ক্রিকেটে সাকিব কাল ১৯তম হাফ সেঞ্চুরি করেন। মোহাম্মদ আশরাফুলকে টপকাতে তার প্রয়োজন আর ১৯ রান। বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যানের তালিকায় ২৭৩৭ রান নিয়ে আশরাফুল রয়েছেন তৃতীয় স্থানে। ২৭১৯ রান নিয়ে সাকিব চতুর্থ স্থানে। সবার ওপরে থাকা হাবিবুল বাশারের রান ৩০২৬, দ্বিতীয় স্থানে তামিমের রান ২৯৭৮।
 

খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close