¦
হারার আগে হারতে নারাজ...

স্পোর্টস রিপোর্টার | প্রকাশ : ০৯ মে ২০১৫

জয়ের জন্য দরকার আরও ৪৮৭ রান। ম্যাচ বাঁচাতে পাড়ি দিতে হবে দীর্ঘ ছয়টি সেশন। জয় তো বটেই, ড্র করার আশাও কার্যত দুরাশা। সাকিব আল হাসান তাই তৃতীয় দিনের খেলা শেষে শংকা প্রকাশ করে বলেছেন, এই ম্যাচে হারছে বাংলাদেশ। তবে সহজে ম্যাচ ছাড়তে নারাজ এই অলরাউন্ডার। খুলনায় টেস্টের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং থেকে কিছুটা অনুপ্রেরণা নিচ্ছে স্বাগতিকরা। তৃতীয় দিনের খেলা শেষে সাকিব আল হাসান বলেন, এ ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বাণী করা কঠিন। তবে এখন যে অবস্থায় রয়েছে, তাতে আমরা হারতে যাচ্ছি। এত রান টপকে জেতার রেকর্ড নেই। তবে আমরা খুলনার শেষ ম্যাচ থেকে উৎসাহ নিতে পারি। এটুকু বলতে পারি, লড়াই ছাড়া ম্যাচ ছাড়ব না। হারার আগে হারব না আমরা।
দ্বিতীয় দিনের শেষ সেশনে পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়া বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় মাত্র ২০৩ রানে। তবে দুর্দান্ত ব্যাটিং করে বাংলাদেশকে সম্মানজনক স্কোরের দিকে নিয়ে যাচ্ছিলেন সাকিব। তাকে কেউ যোগ্য সঙ্গ দিতে না পারায় অপরাজিত ৮৯ রানে মাঠ ছাড়তে হয়। সেঞ্চুরি না পেলেও এমন পারফরম্যান্সকে হাতাশাজনক বলতে নারাজ তিনি। সাকিবের কথায়, আমি হতাশ নই। এটা ঠিক আরও বেশি রান করতে পারলে তা অবশ্যই ভালো হতো। আজ (কাল) আরও কিছু সময় উইকেটে টিকে থাকতে পারলে তাতে আমরা আরও এগিয়ে থাকতাম। তবে ওরা কিন্তু চমৎকার বোলিং করেছে। বিশেষ করে ওয়াহাব রিয়াজ তার প্রথম স্পেলের চার ওভারে বেশ ভালো বল করেছে।
ব্যাটিংয়ে টানা দুই ইনিংস অপরাজিত থাকলেও বোলিংয়ে আসল সাকিবকে দেখা যাচ্ছে না। এই টেস্টে তার বোলিং ফিগার ৩৮-৩-১৭৯-১। সাকিবের ব্যর্থতায় বাংলাদেশের বোলিং দুর্বলতা আরও বেশি করে দেখা যাচ্ছে। তিনি বলেন, এটা হতাশাজনক। আমার কাছ থেকে দল যা আশা করে তেমন বোলিং করতে পারিনি। যে জায়গায় করতে চেয়েছি সেখানে হয়নি। এটা অনুশীলনের ঘাটতি। অমি চেষ্টা করব দ্রুত ফিরে আসতে, হয়তো কোনো ম্যাচে কিছু উইকেট পেলেই ফের আত্মবিশ্বাস চলে আসবে। তিনি বলেন, তিন ইনিংসে আমি প্রত্যাশা পূরণ করতে পারিনি। হয়তো নতুন কাউকে দায়িত্ব নিতে হবে। খারাপ করায় বোঝা যাচ্ছে আমার বোলিংয়ের গুরুত্ব আছে।
এদিকে বাংলাদেশকে ফলোঅনে ফেলেও কেন পাকিস্তান ব্যাটিং করল বুঝতে পারছেন না সাকিব। বড় জুটি গড়তে পারলে এখন তাদের চিন্তায় ফেলে দেয়া যাবে বলে মনে করছেন এই অলরাউন্ডার। তবে ঘুরে-ফিরে আসছে টস জিতে কেন ব্যাটিং নেয়া হল না। সাকিব বলেন, আমরা খুব ভাগ্যবান টসটা জিতেছিলাম এবং ব্যাটিং করিনি। টস জিতে যদি ব্যাটিং নিতাম বলা যায় না কি হতো। হয়তো আজকের দিনেই খেলাটা শেষ হয়ে যেত। হোম অব গ্রাউন্ডে এক হাজার রানের মাইলফলক পার হওয়ার পর সাকিব জানালেন, তার কাছে মিরপুর স্টেডিয়াম বিশেষ কিছু।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close