¦
ফাইনালে এক পা সেভিয়ার

| প্রকাশ : ০৯ মে ২০১৫

শেষ চারের প্রথম লেগে বায়ার্ন মিউনিখকে নাস্তানাবুদ করে চ্যাম্পিয়নন্স লীগের ফাইনালে এক পা দিয়ে রেখেছে বার্সেলোনা। ইউরোপের দ্বিতীয় সেরা ক্লাব টুর্নামেন্ট ইউরোপা লীগেও চলছে স্পেনের দাপট। ইউরোপা লীগে টানা দ্বিতীয় শিরোপা জয়ের পথে এক ধাপ এগিয়ে গেল সেভিয়া। বৃহস্পতিবার সেমিফাইনালের প্রথম লেগে অ্যালেক্সিস ভিদালের জোড়া গোলে ফিওরেন্তিনাকে ৩-০ ব্যবধানে হারিয়েছে স্প্যানিশ ক্লাবটি।
ফিওরেন্তিনার দুঃস্বপ্নের রাতে ঘরের মাঠে হোঁচট খেয়েছে ইতালির আরেক ক্লাব নাপোলি। প্রথম লেগে নাপোলিকে ১-১ গোলে রুখে দিয়েছে পুঁচকে দিনিপ্রো।
২০০৬ ও ২০০৭ সালে টানা দুবার উয়েফা কাপ জিতেছিল সেভিয়া।
উয়েফা কাপের বর্তমান সংস্করণ ইউরোপা লীগেও ব্যাক-টু-ব্যাক শিরোপার হাতছানি তাদের সামনে। ইউরো মঞ্চে টানা নয় ম্যাচে অপরাজিত থেকে প্রথম লেগেই কার্যত ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলেছে সেভিয়া। এই মৌসুমে ফিওরেন্তিনার অ্যাওয়ে রেকর্ড দুর্দান্ত হলেও সেভিয়ার মাঠে পেরে ওঠেনি তারা। কার্লোস বাক্কার পাস থেকে ১৭ মিনিটেই স্বাগতিকদের এগিয়ে দেন অ্যালেক্সিস ভিদাল। ৫২ মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন সেভিয়ার সারপ্রাইজ হিরো। ৭৫ মিনিটে ফিওরেন্তিনার কফিনে শেষ পেরেক ঠুকে দেন সাবেক পিএসজি ফরোয়ার্ড কেভিন গামেইরো।
সেভিয়ার মতো ঘরের মাঠে নাপোলিও ছিল চালকের আসনে। কিন্তু গোল মিসের মহড়া দিয়ে ড্রয়ের হতাশায় পুড়তে হয়েছে রাফায়েল বেনিতেজের দলকে। ৫০ মিনিটে নাপোলিকে এগিয়ে দিয়েছিলেন ডেভিড লোপেজ। এরপর ব্যবধান বাড়ানোর অন্তত চারটি সুযোগ নষ্ট করেন গনজালো হিগুয়াইন। ৮১ মিনিটে খেলার ধারার বিপরীতে দিনিপ্রোকে সমতায় ফেরান সেলেজনিয়ভ। এএফপি।
খেলা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close