¦
আন্তর্জাতিক নারী দিবসে এবারের যত আয়োজন

রীতা ভৌমিক | প্রকাশ : ০২ মার্চ ২০১৫

আন্তর্জাতিক নারী দিবসের এবারের প্রতিপাদ্য ‘নারীর ক্ষমতায়ন মানবতার উন্নয়ন’। এ প্রতিপাদ্যকে সামনে রেখে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বেসরকারি ৬৮টি সামাজিক, মানবিক, সাংগঠনিক সংগঠন যৌথভাবে সামাজিক প্রতিরোধ কমিটির মৌচায় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। এসব অনুষ্ঠানের মধ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আন্তর্জাতিক নারী দিবস ২০১৫ উপলক্ষে ৬ মার্চ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সারাদেশে একযোগে মানববন্ধন কর্মসূচি পালন করবে। ৮ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সকালে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ মহিলা পরিষদ ১ থেকে ৮ মার্চ সারাদেশব্যাপী ‘সম্পদ সম্পত্তিতে নারী-পুরুষের সমতা/নারীর মানবাধিকারের নিশ্চয়তা’ স্লোগানে পোস্টার, কার্ড প্রকাশ ও প্রচার করবে। ৮ মার্চ বেলা ৩টায় বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ‘সহিংসতা মুক্ত মানবিক রাজনীতি চাই/রাষ্ট্রের নীতি নির্ধারনী সকল পর্যায়ে নারী-পুরুষের সম অংশীদারিত্ব চাই’ এই স্লোগানে ৬৮টি সামাজিক, মানবিক, সাংগঠনিক সংগঠনের মৌচায় অনুষ্ঠিত হবে সামাজিক প্রতিরোধ কমিটির সমাবেশ। সহিংসতামুক্ত মানবিক রাজনীতি চাই, সকল পর্যায়ে নারী পুরুষের সম অংশীদারিত্ব চাই - এই স্লোগান নিয়ে আমরাই পারি ক্যাম্পেইন ৮ মার্চ এর প্রথম প্রহর ১২.০১ মিনিটে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ (চুমকি), এম পি, জোটের চেয়ারপারসন সুলতানা কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক মোমবাতি প্রজ্বলন করে নারী নির্যাতন বন্ধের জন্য সংহতি জানাবেন। আন্তর্জাতিক নারী দিবস উদ্যাপনে বাংলাদেশের ৪৮ টি জেলায় আমরাই পারি ক্যাম্পেইনের সাথে সম্পৃক্ত ৫৫০ সংগঠন দিনটি উদ্যাপন করবে। দেশের ১২/১৩ টি জেলায় রাত ১২টা ০১ মিনিটে মোমবাতি প্রজ্জ্বলনের মধ্য দিয়ে নারী দিবস পালন করবে আমরাই পারি জোটভুক্ত সংগঠনগুলো।
 

সুরঞ্জনা পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close