¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
অস্কার রজনীর অপেক্ষায়

তারা ঝিলমিল ডেস্ক | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

এই তো মাত্র ক্যালেন্ডারের পাতায় আসর জমাল ২০১৫ সাল। এরইমধ্যে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড নামান্তরে অস্কার, আসর জমাতে যাচ্ছে খুব শিগগিরই। দুদিন বাদেই আসছে রোববার লস অ্যাঞ্জেলসের হলিউডস্থ ডলবী থিয়েটারে বসতে যাচ্ছে অ্যাকাডেমি অব মোশন পিকচাস আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে এই বর্ষসেরা সিনেমা বাছাইয়ের অনুষ্ঠানযজ্ঞ। যতই দিন ঘনিয়ে আসছে ততই বাড়ছে উৎকণ্ঠা। সবার মাঝেই একই প্রশ্ন গোল্ডেন গ্লোব আর বাফটার মধ্যে যে অদ্ভুত সাদৃশ্য, সেটাই কী বজায় থাকবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ২০১৫’র সেরা বাছাইয়ের ক্ষেত্রেও? নাকি উঠে আসবে নতুন কোনো নাম? সব পুরস্কারের মনোনয়নপ্রাপ্তদের নামের তালিকায় বিশাল সাদৃশ্য আবার এই বিষয়টাকে করে তুলেছে আরও অস্পষ্ট। আর এ নিয়ে বিশ্বকাপের আসরের মতো গুণীদের ভবিষ্যৎ দর্শনও চলছে নিয়মিত। ভবিষ্যৎ দর্শনে পিছিয়ে নেই পশ্চিমা বিনোদন সংবাদ মাধ্যমগুলোও। চলুন দেখে নেই এক ঝলকে কী বলছে সে সব ভবিষ্যদ্বাণী। পশ্চিমা ডাকসাইটে সংবাদ মাধ্যম এন্টারটেইনমেন্টের গণনা অনুযায়ী সেরা ছবির তকমাটা বহাল থাকার সমূহ সম্ভাবনা বয়হুডের। তবে খানিকটা মত বদলে গোল্ডেন গ্লোব কিংবা বাফটা থেকে ভিন্ন হতে পারে অস্কারের চোখে সেরা পরিচালক। বয়হুড পরিচালক রিচার্ডের হাতছাড়া হয়ে সেরা পরিচালকের পুরস্কারটি ঝুলিতে ভরতে পারেন বার্ডম্যান ছবির পরিচালক আলেজান্দ্রো ইনারিতু। সেরা অভিনেত্রীর সারিতে স্টিল এলিস ছবির জুলিয়ান মুর এন্টারটেইনমেন্ট উইকলির দৃষ্টিতে অপ্রতিরোধ্য হলেও অন্যদের মতো সেরা অভিনেতার খেতাবটি ‘দ্য থিওরি অব এভরিথিং’ ছবির হিরো এডি রেম্যানের বদলে জিতে নিতে পারে বার্ডম্যান ছবির মাইকেল কিটোন। এ ছাড়া অন্য ক্যাটাগরিগুলোতেও সামান্য সাদৃশ্য-বৈশাদৃশ্যের ছাপ লক্ষ্যণীয়। তবে গার্ডিয়ান পত্রিকার নিজস্ব সমালোচনা অবশ্য বলছে সেরা অভিনেতার পুরস্কারটি অনেকটা অনাকাক্সিক্ষতভাবেই লুফে নিতে পারেন ‘আমেরিকান স্নাইপার’ ছবির নায়ক ব্র্যাডলি কুপার। সেরা অ্যানিমেশন হিসেবে বাফটা ও গোল্ডেন গ্লোবে ‘লেগো মুভি’ এবং ‘হাউ টু ট্রেন ইওর ড্রাগন টু’-এর লড়াইটা অস্কারের ফিনিশিং লাইনে কোন ফল দেখায় সেটা নিয়েও উত্তেজনা হালে চরমে। ‘দ্য গ্র্যান্ড বুদাপেস্ট হোটেল’ কিংবা ‘গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সি’র ভাগ্যেই বা জুটবে কোন কোন পুরস্কার?
 

তারাঝিলমিল পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close