¦
শিল্পকলার বর্ণাঢ্য আয়োজনে মুখরিত নগরী

ফারুক হোসেন শিহাব | প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৫

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমির উন্মুক্ত মাঠে নবনির্মিত নন্দনমঞ্চে ২১ ফেব্র“য়ারি হয়ে গেল আন্তর্জাতিক সংস্কৃতির মহামিলনমেলা। শিল্পকলা একাডেমির আমন্ত্রণে নিজ নিজ দেশের নৃত্য, গান ও আবৃত্তি নিয়ে আসরে ছুটে আসে বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন দেশের অ্যাম্বাসেডর-প্রতিনিধিরা। এদিকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ১-২৮ ফেব্রুয়ারি-২০১৫ সোহরাওয়ার্দী উদ্যানের মুক্তমঞ্চে চলছে মাসব্যাপী বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিদিন বিকাল সাড়ে ৫টা থেকে দলীয় নৃত্য, পথ নাটক ও মঞ্চ নাটকের হৃদয়গ্রাহী পরিবেশনায় পুরো উদ্যান হয়ে উঠেছে সংস্কৃতিময়। একদিকে বইমেলা আপরদিকে সংস্কৃতির মনোগ্রাহী খেলা। বইমেলায় আসা পাঠক-শুভাকাঙ্ক্ষিরা নৃত্য শিল্পীদের গুঙ্গুরাওয়াজ বা তবল-মাদলের ঝনঝনানি কিংবা হৃদয় ছেদ করা নাট্য সংলাপের অপার মহিমায় ছুটে যাচ্ছেন মুক্তমঞ্চের পরিবেশনায় একটুখানি পলক ফেলতে। কিন্তু একবার গিয়েই যেন গেঁড়ে বসতে হচ্ছে মুগ্ধ হয়ে। কিছুতেই যেন মন চায়না মুক্ত আকাশের নিচে খোলা হাওয়ায় ছুটেচলা দুরন্ত এ সাংস্কৃতিক আসর ছেড়ে অন্য কোথাও যেতে। তাই তো আয়োজনকে ঘিরে প্রতিদিন দুপুর গড়িয়ে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উন্মুখ দর্শকে টইটুম্বুর হয়ে ওঠে সোহরাওয়ার্দী উদ্যানের মুক্তমঞ্চ প্রাঙ্গণ। এদিকে যথারীতি ব্যাপক সরগরমেই কাটছে শিল্পকলা একাডেমির নিয়মিত নাট্য ও সাংস্কৃতিক কার্যক্রম।
তারাঝিলমিল পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close