¦
বাণিজ্যিক ছবিতে সফল মম

সাদিয়া ন্যান্সি | প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

২০০৭ সালে দারুচিনি দ্বীপ ছবির মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে লাক্স তারকা জাকিয়া বারী মমর। পরে বাণিজ্যিক ধারার ছবিতেও নাম লেখান তিনি। প্রথম ও দ্বিতীয় ছবিতে সফলতার পাল্লা খুব একটা ভারী না হলে তৃতীয় ছবিতে এসে বাজিমাৎ করলেন এ গ্ল্যামার গার্ল। সম্প্রতি শিহাব শাহিন পরিচালিত ‘ছুঁয়ে দিলে মন’ ছবিতে অভিনয় করে ফের আলোচনার কেন্দ্রবিন্দু তিনি। ছবি মুক্তির আগে আনেকটা শংকায় কাটলেও এখন বেশ ভালোই সাড়া মিলছে দর্শকমহলে। নিজের সফলতা খুব কাছ থেকে দেখতে গিয়ে প্রশংসাও পেয়েছেন এ তারকা। সেদিক থেকে বলা যায় অভিনয়ের জায়গায় অনেকটাই সফল এ ছবিতে। এ প্রসঙ্গে মম বলেন, ‘যতটুকু আশা করেছিলাম তার চেয়ে অনেক ভালো সাড়া পাচ্ছি। সাতটি হলে গিয়ে ছবি দেখেছি। দর্শক অনেক বেশি স্বতঃস্ফূর্ত ছিল। তারা ছবিটি অনেক উপভোগ করেছেন। বিশেষ করে বাণিজ্যিক ছবিতে তারা আমাকে গ্রহণ করেছেন। এ বিষয়টা আমার জন্য অনেক বড় পাওয়া। আমি মনে করি আমার জায়গায় আমি সফল।
গেল বছরের শেষের মাসে তার প্রথম ছবি ‘প্রেম করব তোমার সঙ্গে’ মুক্তি পেলেও তেমন আলোচনায় আসতে পারেননি এ অভিনেত্রী। এর কারণ ছিল অন্য। ছবিটি ব্যবসায়িকভাবে ব্যর্থ হওয়ার কারণে ছবিতে মম কষ্টকর অভিনয়টাও ঢাকা পড়ে যায়। তবে নতুন ছবির সফলতা সে কষ্ট অনেকটাই মুছে দিয়েছে। অভিনয়শিল্পী হিসেবে নতুন চরিত্রে নিজেকে ফুটিয়ে তোলার আকাঙ্খাটাই কার প্রবল। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আসলে আমি কোনো কাজের সঙ্গে কোনো কাজ তুলনা করি না। আমি অভিনয়শিল্পী। প্রত্যেকটা কাজই আমার জন্য নতুন চ্যালেঞ্জ। আগের ছবিতেও আমি আমার অভিনয়ের জন্য প্রশংসা পেয়েছি। হয়তো দর্শক ছবিটি ভালোভাবে গ্রহণ করেননি। তাই বলে আমি আমার আগের কাজের সঙ্গে এ কাজের তুলনা করব না।’ ছুঁয়ে দিলে মন ছবিটির জন্য অনেক কিছুই ছাড় দিয়েছেন তিনি। নতুন অনেক কাজ সময়ের অভাবে হাতছাড়াও করেছেন বলে জানান মম। চলচ্চিত্রের ব্যস্ততার কারণে ছোট পর্দা থেকে অনেকদিন বিরতি নিয়েছেন এ টিভি অভিনেত্রী। নাটকের প্রতি অনেকটা অনীহা প্রকাশ করে তিনি বলেন, ‘আমার ক্যারিয়ারের শুরুটা নাটকের মাধ্যমে হলেও সেই জায়গার প্রতি সম্মান রেখেই বলছি, এখন সেখানে কাজ করে সন্তুষ্ট হতে পারছি না। নিজেকে বড় পর্দায় দেখে দর্শকের গ্রহণযোগ্যতা পেয়ে ছোট পর্দার কাজ নিয়ে ভাবতে ইচ্ছা হচ্ছে না।’
দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পেলেও নিজের কাজের প্রতি তৃপ্ত নন মম। তার মতে, ‘দর্শক আমাকে সাধুবাদ জানিয়েছেন তাতে আমি অনেক খুশি। কিন্তু আমার মনে হয় কিছু কিছু জায়গায় আমার আরও ভালো করা উচিত ছিল। আমি তা পারিনি। তবে আশা করছি সামনে নিজেকে ভালোভাবে প্রমাণ করতে পারব। ’প্রেম করব তোমার সাথে’ ছবিটির ব্যর্থতা এবং না পাওয়ার সফলতা অনেকটা পাওয়া হয়েছে ‘ছুঁয়ে দিলেন মন’ ছবির মধ্য দিয়ে। প্রতিটি কাজ তার কাছে শিক্ষনীয়। সেখান থেকে করা ভুলগুলোকে শুধরে সামনে আরও ভালো কাজ করে দর্শকের কাছে বড় পর্দার শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করে নিজেকে প্রমাণ করতে চান মম।
 

তারাঝিলমিল পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close