¦
প্রত্যাবর্তনেই আলোচিত অপি করিম

শাহনাজ হেনা | প্রকাশ : ৩০ জুলাই ২০১৫

একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে কর্মরত। যে কারণে অপি করিমকে অভিনয়ে ইদানীং কমই দেখা যায়। বিগত বেশ কয়েক বছর ঈদে অপিকে নাটকে কম দেখা গেলেও এবারের ঈদে তার অভিনীত তিনটি নাটক বিভিন্ন চ্যানেলে প্রচার হয়েছে। তিনটি নাটকে অভিনয় করে মিডিয়ায় নতুন করে বেশ আলোচনায় এসেছেন তিনি। এবারের ঈদে যে তিনটি নাটকে অপিকে দেখা গেছে সেগুলো হচ্ছে সাগর জাহানের ‘এ শহর মাধবীলতার না’, নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘ভূতের ভয়’ এবং শামীম শাহেদ পরিচালিত ‘হঠাৎ প্রিয়তমা’। তিনটি নাটকে ব্যতিক্রম তিনটি চরিত্রে অভিনয় করেছেন অপি করিম। তবে এবারের ঈদে তিনটি নাটকের চেয়ে সাগর জাহানের ‘এ শহর মাধবীলতার না’ নাটকে ঘটেছে ভিন্ন ঘটনা। এবারই প্রথম অপি করিম তার নিজের অভিনীত নাটকে নিজেই গান গেয়েছেন। এনটিভিতে প্রচারিত এই নাটকের জন্য অপি অভূতপূর্ব সাড়া পেয়েছেন বলে তিনি জানান। তবে অন্য দুটি নাটক ‘ভূতের ভয়’ এবং ‘হঠাৎ প্রিয়তমা’র জন্যও বেশ সাড়া পেয়েছেন তিনি। অপি করিম বলেন, ‘কীভাবে যেন এবারের ঈদে তিনটি নাটকে অভিনয় করা হয়ে গেছে। আসলে যে তিনটিতে কাজ করেছিলাম তিনটিরই গল্প ছিল এককথায় অসাধারণ। তিনটি নাটকের জন্যই বেশ সাড়া পেয়েছি আমি বিশেষ করে আমার খুব কাছের কিছু সহকর্মী এবং আত্মীয় স্বজন এবং আমার এই মুহূর্তের কর্মক্ষেত্র থেকে। সত্যি বলতে কী শিক্ষকতা নিয়ে অনেক ব্যস্ত থাকতে হয় আমাকে। যে কারণে অভিনয়ে বেশ কমই দেখা যায়। অনেক দর্শক বিশেষভাবে অনুরোধ করেন অভিনয়ে নিয়মিত হওয়ার জন্য। কিন্তু সে সুযোগটি আসলে এখন আর নেই। কারণ শিক্ষকতা আমি খুব উপভোগ করি।’ এদিকে এবারের ঈদে জিটিভিতে একটি অনুষ্ঠান উপস্থাপনায় দেখা গেছে অপি করিমকে। ঈদের দিন রাত ৮.৪৫ মিনিটে জিটিভিতে অপি করিমের উপস্থাপনায় ‘অপি’স গ্লোয়িং চেয়ার’ অনুষ্ঠানে দেখা যায় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূরকে। অপি করিমের সাবলীল উপস্থাপনায় আসাদুজ্জামান নূর বলেছেন তারকা নূর হয়ে ওঠার গল্প। অপি বলেন, ‘প্রিয় তারকাদের নিয়ে বিশেষ এই অনুষ্ঠানের জন্যও বেশ প্রশংসা পেয়েছি। এমন গুছানো অনুষ্ঠান করতে আমার বেশ ভালো লাগে।’ এদিকে গান গাওয়া নিয়ে অপি করিম জানান, এর আগে তিনি তারই খালু ড. ফয়েজ কবিরের লেখা এবং ইমন সাহার সুর করা একটি গান কোনো উদ্দেশ্য ছাড়া গেয়েছিলেন। তবে এই গানটি পরবর্তীতে একটি নাটকে ব্যবহৃত হয়েছিল। অনেক গুণী নির্মাতা বলছেন, অপির মতো গুণী অভিনেত্রী অভিনয়ে নিয়মিত হলে নাট্যাঙ্গনে সত্যিকারের শিল্পী সংকট কমবে।
 

তারাঝিলমিল পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close