¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
প্রতিরক্ষা পণ্য নিজেরা উৎপাদন করব : মোদি

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

প্রতিরক্ষা পণ্য আর আমদানি নয়, এবার নিজেরাই উৎপাদন করব- বুধবার এমন ঘোষণা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বর্তমানে প্রতিরক্ষাসামগ্রী আমদানিতে শীর্ষ দেশ ভারত।
দ্য হিন্দুর এক প্রতিবেদনে বলা হয়, বুধবার বেঙ্গালুরুতে এশিয়ার সবচেয়ে বড় এয়ার শো এয়ারো ইন্ডিয়া-২০১৫র উদ্বোধন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদি বলেন, প্রতিরক্ষা পণ্য আমদানিতে আমরা এক নম্বর দেশ। এটা আপনাদের কাছে মিউজিকের মতো মিষ্টি মনে হতে পারে। কিন্তু এই ক্ষেত্রে আমরা এক নম্বর থাকতে চাই না। এই দশকের মধ্যেই প্রতিরক্ষা খাতের ৭০ শতাংশ সামগ্রীই ভারতে উৎপাদন হবে বলে ঘোষণা দেন তিনি। তিনি বলেন, ৬০ শতাংশ প্রতিরক্ষাসামগ্রী বিদেশ থেকে আনতে হয়, আমদানি কমালে কর্মসংস্থান বাড়বে। প্রতিরক্ষা খাতে কর্মসংস্থানের ব্যাপক সম্ভাবনা রয়েছে। আমাদের মেক ইন ইন্ডিয়া প্রকল্পকে আরও উন্নীত করা হবে। আমরা প্রযুক্তি এবং উন্নয়ন ফান্ড তৈরি করেছি। বিদেশী বিনিয়োগ বাড়িয়ে প্রতিরক্ষা উৎপাদন দ্বিগুণ করার ঘোষণা দেন তিনি।
এবারের এই এয়ার শোতে ৩০০ বিদেশী কোম্পানির সঙ্গে বিভিন্ন দেশের উচ্চপর্যায়ের প্রতিনিধিরা অংশগ্রহণ করেছেন।
দশ দিগন্ত পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close