¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
মুম্বাইয়ে ১১৭ তলা ভবন

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

ভারতের মুম্বাইয়ে তৈরি হচ্ছে ১১৭ তলা একটি ভবন। ‘ওয়ার্ল্ড ওয়ান টাওয়ার’ নামের এই ভবনটির নির্মাণ শেষ হবে আগামী বছর। তখন এটিই হবে বিশ্বের সবচেয়ে উঁচু আবাসিক আকাশচুম্বী ভবন। এর মধ্যে লন্ডনে এর অ্যাপার্টমেন্ট বিক্রি শুরু হয়েছে। প্রতিটি অ্যাপার্টমেন্টের সর্বনিু দাম হাঁকা হচ্ছে ১৭০ কোটি টাকা (১৪ লাখ ব্রিটিশ পাউন্ড)। ৪৪২ মিটার উঁচু ভবনটি নির্মাণে ব্যয় হচ্ছে ২ হাজার ৪৫৬ কোটি টাকা।
এতে থাকবে ৩০০টি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট যার অনেকগুলো থেকেই আরব সাগর দেখা যাবে। ভবনটিতে রয়েছে সুইমিং পুল, জিম, হেলথ ক্লাব। এর বেশিরভাগ ইউনিটেই থাকবে ক্রিকেট পিস ও প্যাভিলিয়ন। প্রতিটি অ্যাপার্টমেন্টে থাকবে অভ্যর্থনা কক্ষ, কিচেন ও ব্রেকফাস্ট রুম, বিলাসবহুল বেডরুম স্যুট এবং নান্দনিক বাথরুম। ধারণা করা হচ্ছে, ব্রিটেনে বসবাসরত ধনাঢ্য অনাবাসী ভারতীয়দের অনেকেই ওয়ার্ল্ড ওয়ান টাওয়ারের গর্বিত মালিক হবেন। এনডিটিভি, পিটিআই, টেলিগ্রাফ।
 

দশ দিগন্ত পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close