¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
সেই স্যুট নিলামে দর সোয়া কোটি

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আলোচিত মনোগ্রামকৃত গলাবদ্ধ সেই স্যুট ও তাকে দেয়া ৪৪৫টি উপহার নিলামে ওঠানো হয়েছে। গুজরাটের সুরাটে তিন দিনব্যাপী নিলামের প্রথম দিনেই বুধবার এটির দাম প্রায় সোয়া কোটি ছুঁয়েছে।
রাজেশ জানেজা নামে সুরাটেরই এক ব্যবসায়ী কোটটির দাম হাঁকিয়েছেন এক কোটি ২১ লাখ রুপি।
ভারতীয় সংবাদ মাধ্যমগুলো বলছে, নীল রঙের গাঢ় স্ট্রাইপড কোটটির নিলামে বিক্রিতে যে অর্থ পাওয়া যাবে তা গঙ্গা দূষণরোধ প্রকল্পসহ স্বচ্ছ ভারত অভিযানে ব্যয় করা হবে।
নিলামের শুরুতে রাজুভাই আগারওয়াল নামে এক ব্যক্তি কোটটির দাম ৫১ লাখ রুপি হাঁকান। তারপর সুরেশ আগারওয়াল নামে সুরাটের আরেক ব্যবসায়ী প্রধানমন্ত্রী পরিহিত কোটটির দাম এক কোটি রুপি পর্যন্ত হাঁকান। এরপর এক কোটি ১১ লাখ রুপি হাঁকেন বিরাল চৌকেশি নামে আরেক গুজরাটি ব্যবসায়ী। চৌকেশির পরই রাজেশ জানেজার হাঁকানো এক কোটি ২১ লাখ রুপি এখন পর্যন্ত সর্বোচ্চ দরে আছে।
সুরেশ আগারওয়াল বলেন, নিলামে প্রাপ্ত অর্থ ‘গঙ্গা পরিচ্ছন্ন ও স্বচ্ছ ভারতের’ মতো মহান কাজে ব্যয় হবে জেনেই আমি এই কোটটি কিনতে আগ্রহী হয়েছি। সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ভারত সফরে নজর কেড়েছিল কোটটি।
২৫ জানুয়ারি সন্ধ্যায় হায়দ্রাবাদ হাউসে আয়োজিত ডিনার পার্টিতে মোদি প্রায় দশ লাখ রুপির এই দামি কোট গায়ে দেন।
কোটটির স্ট্রাইপে ছোটো ছোটো অক্ষরে তার নাম ‘নরেন্দ্র দামোদরদাস মোদি’ খোদাই করে লেখা রয়েছে। এই লেখা প্রায় হাজার বারেরও বেশি রয়েছে, যা ক্যামেরায় ধরা পড়ে অনেকটা স্পষ্টভাবে। এদিকে গুজরাটের একজন ব্যবসায়ী দাবি করেছেন, আলোচিত কোটটি তিনি মোদিকে উপহার দিয়েছিলেন। এনডিটিভি।
 

দশ দিগন্ত পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close