¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
হাইতির উৎসব বিষাদে ম্লান

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

প্রিয়জন হারানোর বিষাদে ম্লান হয়ে গেছে হাইতির সঙ্গীত উৎসব। হাইতির রাজধানী পোর্ট-অ-প্রিন্সে বার্ষিক উৎসব চলাকালে দুর্ঘটনায় ২০ জনের প্রাণহানি ঘটেছে। আহত হয়েছে আরও ৭৮ জন।
বুধবার বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, মঙ্গলবার দিবাগত রাত ৩টার কিছু আগে এ দুর্ঘটনা ঘটে। এরপর উৎসব বাতিল করে বুধবার থেকে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে সরকার।
মঙ্গলবার বার্ষিক এ উৎসবের তৃতীয় ও শেষ দিন ছিল। উৎসবে হাজার হাজার লোক অংশ নেয়। একপর্যায়ে উৎসবের একটি মঞ্চে উচ্চক্ষমতার বৈদ্যুতিক লাইন খুলে পড়ে। এতে বিদ্যুৎস্পষ্ট হয়ে এবং আতংকে ও হুড়াহুড়িতে হতাহতের এ ঘটনা ঘটে।
ইউটিউবে পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, রাতের উৎসবের একপর্যায়ে ফ্যান্টম নামের জনপ্রিয় এক সঙ্গীত শিল্পী উচ্চ-ভোল্টেজের বৈদ্যুতিক তারে জড়িয়ে যাচ্ছেন এবং সেখানে থেকে আলোর ঝলকানিসহ অগ্নিস্ফুলিঙ্গ ছড়িয়ে পড়ছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, গায়ক বৈদ্যুতিক ক্যাবলে আটকে যাওয়ার পর আতংকি দর্শকের হুড়াহুড়িতে অধিকাংশ মানুষ হতাহত হয়েছে।
দশ দিগন্ত পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close