¦
মধ্যবিত্তের চ্যাম্পিয়ন হতে চাই : হিলারি

যুগান্তর ডেস্ক | প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৫

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন তার নির্বাচনী প্রচারণায় ১০০০ মাইল রোডশো কর্মসূচি শুরু করেছেন। ‘মধ্যবিত্তের চ্যাম্পিয়ন হতে চাই’ স্লোগান নিয়ে এই শোভাযাত্রার প্রথম প্রচারণা-বিরতি দিয়েছেন আমেরিকার ক্ষুদে শহর আইওয়ায়। খবর এএফপির।
প্রায় তিন দশক ধরে জনগণের সঙ্গে যুক্ত রয়েছেন সাবেক ফার্স্ট লেডি, সিনেটর ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। এখন ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে নিজেকে মধ্যবিত্তের আশা-আকাক্সক্ষার প্রতিনিধি হিসেবে পরিচয় দিচ্ছেন হিলারি। নিউইয়র্ক থেকে শুরু করা রোডশো আইওয়ার ক্ষুদে শহর লি ক্লেইরিতে প্রথম ক্যাম্প গড়ে। আগামী বছর প্রেসিডেন্ট প্রার্থিতার প্রাথমিক প্রতিযোগিতা এই রাজ্যের ভোট দিয়েই শুরু হবে। লি ক্লেইরির রাস্তায় একটি সাদামাটা কফি হাউসে চা খেতে বসেন হিলারি। ছয় মাস আগে ক্ষুদে ব্যবসা এই দোকানটি চালু হয়। হিলারি বলেন, এই দোকান মধ্যবিত্তের দৈনন্দিন জীবনের স্বপ্ন-আশার প্রতীক। মধ্যবিত্ত জনগণের প্রতিদিন একজন চ্যাম্পিয়ন দরকার। আমি সেই চ্যাম্পিয়ন হতে চাই। চলতি সপ্তাহের শুরুতে ৬৭ বছর বয়সী হিলারি ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছেন।
এদিকে, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নিজের প্রার্থিতা ঘোষণার দু’দিন বাদেই সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে চুরির অভিযোগ এনেছে উইকিলিকস।
সোমবার বার্তা সংস্থা পিটিআই জানায়, রোববার টুইটারে দেয়া এক বার্তায় হিলারির বিরুদ্ধে এ অভিযোগ তোলে উইকিলিকস। উইকিলিকসের ভাষ্য, ‘হিলারি ক্লিনটন আমাদের প্রবর্তিত উইকিলিকস টুইটারের নকশা চুরি করেছেন।’
 

দশ দিগন্ত পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close