রাবি প্রতিনিধি    |    
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:১৭:৫২ | অাপডেট: ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:২০:০৫ প্রিন্ট
'শুধু ভবন বাড়ছে শিক্ষার মান বাড়ছে না'
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  'বিশ্ববিদ্যালয়গুলোতে গেলেই অভিন্ন একটা দাবি শুনতে হয়, সেটা ভবন করার দাবি। শিক্ষার মান বাড়ছে, নাকি শুধু বড় বড় ভবন বাড়ছে?'

শুক্রবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জুবেরী ভবনের শিক্ষক লাউঞ্জে শিক্ষক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এমন প্রশ্ন তোলেন।

ওবায়দুল কাদের বলেন, শিক্ষক রাজনীতির সঙ্গে ছাত্র রাজনীতি এক কাতারে নিয়ে আসবেন না। এটা শিক্ষক রাজনীতির জন্যেও শুভ নয়, ছাত্র রাজনীতির জন্যও শুভ নয়।

তিনি বলেন, 'মানসম্পন্ন শিক্ষার জন্য মানসম্মত শিক্ষক দরকার। এখন যে শিক্ষা তাতে একটা কথাই বলতে পারি- আমরা শিক্ষার্থী পাচ্ছি না, আমরা পাচ্ছি পরীক্ষার্থী।'

শিক্ষকদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, 'সক্রিয় রাজনীতি যতই কম করবেন, ততই শিক্ষার্থীদের জন্য ভালো। সবকিছু আওয়ামী লীগের সঙ্গে মিলিয়ে ফেলবেন না। আপনাদের স্বকীয়তা, স্বাতন্ত্রতা বজায় রাখুন।'

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. শহীদুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহ আজমের সঞ্চালনায় মতবিনিময় সভায় রাবির সাবেক ভিসি ও সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক এম সাইদুর রহমান খান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, রাবি মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক রকীব আহমদ প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে শিক্ষক সমিতির পক্ষ থেকে ওবায়দুল কাদেরের কাছে ১৮ ফেব্রুয়ারি শহীদ ড. শামসুজ্জোহার শাহাদৎ বার্ষিকীকে ‘জাতীয় শিক্ষক দিবস’ হিসেবে ঘোষণার দাবি জানানো হয়।

শিক্ষক সমিতির দাবির সঙ্গে একমত পোষণ করে বক্তব্য দেন প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও জুনাইদ আহমেদ পলক। পরে ওবায়দুল কাদের দাবির বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়ার আশ্বাস দেন।

শিক্ষক সমিতির সঙ্গে মতবিনিময় সভা শেষে ওবায়দুল কাদের রাবি ভিসি অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিনের সঙ্গে তার বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত