যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৭ ১৯:৩২:০১ প্রিন্ট
যুগান্তরকে বাংলা একাডেমির মহাপরিচালক
ভাঙা হবে না, সংস্কার করা হবে ‘মোদের গরব’ ভাস্কর্য

বাংলা একাডেমিতে স্থাপিত ভাষা আন্দোলনের ‘মোদের গরব’ ভাস্কর্য ভেঙে ফেলা নিয়ে অনেক সংবাদমাধ্যম গুজব ছড়ালেও এটি সংস্কার করা হবে বলে জানিয়েছে বাংলা একাডেমি কর্তৃপক্ষ।
 

বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাংলা একাডেমিতে স্থাপিত ভাষা আন্দোলনের ‘মোদের গরব’ ভাস্কর্য ভেঙে ফেলা হবে, এমন গুজব ছড়িয়েছে অনেক সংবাদমাধ্যম। কিন্তু এ বিষয়টি সত্য নয়। ভাস্কর্য ভাঙা নয়, এটি সংস্কার করা হবে।

তিনি জানান, ভাস্কর্য নির্মাণকাজ উন্নতমানের ও তাৎপর্যপূর্ণ হয়নি। একটি দুর্বল শিল্পকর্ম বলে বিখ্যাত ভাস্কররা মতামত দিয়েছেন। ভাস্কর্য সংস্কারের মাধ্যমে একটি উন্নত ভাস্কর্যের রূপ দেয়া হবে।

তিনি আরও জানান, ভাস্কর্যটি সংস্কারের জন্য একটি কমিটি গঠন করা হবে। শিল্পী হাশেম খান, রবিউল হোসেনসহ অন্যরা এ বিষয়ে কাজ করবেন। তবে ভাস্কর্যটি সংস্কারকাজ কবে নাগাদ শুরু হবে, সে বিষয়ে স্পষ্ট কোনো তথ্য জানায়নি একাডেমি কর্তৃপক্ষ।

২০০৭ সালের ১ ফেব্রুয়ারি তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ড. ফখরুদ্দীন আহমদ অমর একুশে গ্রন্থমেলায় এটির উদ্বোধন করেন।
 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত