রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি    |    
প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৭ ২২:২৭:৩৬ প্রিন্ট
রাবির ভর্তি পরীক্ষা শুরু রোববার
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চলতি শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা রোববার থেকে শুরু হচ্ছে।
 
এ দিন সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ই-ইউনিটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। 
 
পরে ই-ইউনিটের আরও দুই শিফট এবং বিকেলে কলা অনুষদভুক্ত এ-ইউনিটের দুই শিফটের পরীক্ষা নেয়া হবে।
 
আগামী ২৬ অক্টোবর পর্যন্ত ধারাবাহিকভাবে ২৩টি শিফটে ১১টি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, রোববার সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ই-১ ইউনিটভুক্ত ১০ হাজার ১ রোল থেকে ২৩ হাজার ৭৪৪ রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ই-২ ইউনিটভুক্ত ২৩ হাজার ৭৪৫ থেকে ৩৭ হাজার ৮৮ রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরে দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ই-৩ ইউনিটভুক্ত ৩৭ হাজার ৪৮৯ থেকে ৫১ হাজার ২৩২ রোলধারী ভর্তিচ্ছুদের পরীক্ষা নেয়া হবে।
 
এদিকে দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত এ-১ ইউনিটভুক্ত ১০ হাজার ১ রোল থেকে ২৬ হাজার ৮৪০ রোলধারী ও বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত এ-২ ইউনিটভুক্ত ২৬ হাজার ৮৪১ থেকে ৪৩ হাজার ৬৮০ পর্যন্ত রোলধারী পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ২৬ অক্টোবর পর্যন্ত ধারাবাহিকভাবে ২৩টি শিফটে ১১টি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
চলতি বছর বিশ্ববিদ্যালয়ের ৯টি অনুষদে ৫৯টি বিভাগে কোটাসহ মোট চার হাজার ৬৩৬টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৩ লাখ ১৬ হাজার ১২০টি। যা গতবারের তুলনায় প্রায় দ্বিগুণ। তবে ভর্তিচ্ছুর সংখ্যা ১ লাখ ২১ হাজার বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। চলতি বছর ভর্তি পরীক্ষার্থীদের আসনবিন্যাস প্রবেশপত্রের নিচে দিয়ে দেয়া হয়েছে।
 
রাবি উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান যুগান্তরকে বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। বৈরী আবহাওয়ার কারণে কিছুটা সমস্যার মুখে পড়তে হচ্ছে ভর্তিচ্ছুদের। তবে রোববার থেকে তা আর থাকবে না বলে আবাহওয়া দফতর সূত্রে জেনেছি। আশা করি, সবার সহযোগিতায় ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হবে।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত