নীলফামারী প্রতিনিধি    |    
প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৭ ০০:৫৮:৩০ প্রিন্ট
এমপিকে প্রকাশ্য সভায় ভুয়া মুক্তিযোদ্ধা বলে চ্যালেঞ্জ, মন্ত্রীর অনুষ্ঠান ত্যাগ!
নীলফামারীতে ভুয়া মুক্তিযোদ্ধা এমপিকে সহায়তা করতে গিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর অনুষ্ঠান পণ্ড হয়েছে। এ নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। জানা যায়, নীলফামারী-৩ আসনের সরকার দলীয় সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফাকে ভুয়া মুক্তিযোদ্ধা হিসাবে প্রকাশ্য জনসভায় চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী মিন্টু। 

সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা মুক্তিযোদ্ধা হিসাবে ৫ জনের স্বাক্ষী হাজির করতে পারলে তিনি দলীয় পদ ছেড়ে দেয়ার অঙ্গিকার করেন। এ নিয়ে বিব্রতকর অবস্থায় পড়ে যায় খোদ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আকম মোজাম্মেল হক। শনিবার দুপুরের পর জেলার জলঢাকা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্ধোধনী অনুষ্ঠানে মন্ত্রীর উপস্থিতিতে এ প্রকাশ্য চ্যালেঞ্জ করেন তিনি।

জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী মিন্টু বলেন, মুক্তিযোদ্ধা যাচাই বাছাইকালে সংসদ সদস্য কোন প্রকার কাগজপত্র দেখাতে না পারায় প্রথমে ওই কমিটি মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি হিসাবে সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফাকে বাদ দেন। সভাপতির পদ হতে পরবর্তীতে তিনি কীভাবে মুক্তিযোদ্ধা এ প্রশ্ন করেন মন্ত্রীর কাছে। এ সময় সভায় নানা গুঞ্জনের সৃষ্টি হয়। প্রশ্ন উঠে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রমকে ঘিরে। এ অবস্থায় অনুষ্ঠানের পরিস্থিতি মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য’র প্রতিকূলে চলে যায়।

অবস্থা বেগতিক দেখে মন্ত্রী আকম মোজাম্মেল হক মান বাঁচাতে সভায় জামায়াত সমর্থিত উপজেলা চেয়ারম্যান সৈয়দ আলীর উপস্থিতি ও অনুষ্ঠানে কেন তিনি ভাষন দিয়েছেন তাকে দায়ী করে অনুষ্ঠানস্থল ত্যাগ করে চলে যান। এ সময় মন্ত্রী উপজেলা নির্বাহী অফিসার রাশেদুল হক প্রধানকে দুই দিনের মধ্যে মধ্যে বদলির চ্যালেঞ্জ করেন।

এ ব্যাপারে সরকার দলীয় সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা সাংবাদিকদের কাছে কোন মন্তব্য করতে রাজি হননি। 

আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত