• বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭
যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৭ ১২:৩৪:২৬ | অাপডেট: ১২ অক্টোবর, ২০১৭ ১২:৪৬:৫২ প্রিন্ট
দুর্বল ব্যাংকগুলোকে একীভূতকরণে প্রস্তুত বাংলাদেশ: এসকে সুর

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরী বলেছেন, দুর্বল ব্যাংকগুলোকে একীভূত (মার্জার) করার জন্য প্রস্তুত রয়েছে বাংলাদেশ। বাংলাদেশ ব্যাংকও এ সংক্রান্ত একটি নীতিমালাও তৈরি করছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক মেনেজমেন্ট (বিআইবিএম) মিলনায়তনে আয়োজিত ‘বাংলাদেশের ব্যাংকিং খাতে মার্জারবিষয়ক কর্মশালা’তে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

এসকে সুর চৌধুরী বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে মার্জারব্যবস্থা চালু রয়েছে। এটি নতুন কিছু নয়।

তিনি বলেন, মার্জারের ক্ষেত্রে দুই ধরনের মার্জার হয়। প্রথমত একটি দুর্বল ব্যাংক একটি সবল ব্যাংককে মার্জারের প্রস্তাব করবে। দ্বিতীয়ত একটি দুর্বল ব্যাংক অপর একটি দুর্বল ব্যাংককে মার্জারের প্রস্তাব করবে।

মার্জার হওয়ার ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক দুই ব্যাংকের মধ্যে মধ্যস্থতাকারী হিসেবে ভূমিকা রাখবে বলে এ কর্মকর্তা মন্তব্য করেন।  

বিআইবিএমের মহাপরিচালক তৌফিক আহমদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ, বিআইবিএমের অধ্যাপক ইয়াসিন আলী ও অধ্যাপক হেলাল আহমদ চৌধুরী প্রমুখ।

দিনব্যাপী এ কর্মশালায় সরকারি-বেসরকারি বিভিন্ন ব্যাংকের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত