•       কুড়িগ্রামের মোগলবাসায় মৌমাছির কামড়ে ৩৭ জন পিইসি শিক্ষার্থীসহ আহত অর্ধশতাধিক
প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৭ ০৪:৫৮:০৪ প্রিন্ট
ডুব : আন্তর্জাতিক উৎসবে সমাদৃত

নানা কারণে আলোচিত মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ছবি ‘ডুব’। আগামী ২৭ অক্টোবর বাংলাদেশসহ ভারত ও বিশ্বের বেশ কয়েকটি দেশে মুক্তি পাবে ছবিটি।

মুক্তির আগেই মস্কো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ও সাংহাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কৃত ও প্রশংসিত হয়েছে ‘ডুব’।

সম্প্রতি আরও একটি আন্তর্জাতিক উৎসবে লড়তে যাচ্ছে যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিটি। মিসরের এল গোনা ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে ‘ডুব’।

২২-২৯ সেপ্টেম্বর মিসরে বসবে এ আসর। উৎসবে যোগ দেয়ার কথা রয়েছে নির্মাতা ফারুকীর। এ ছাড়াও বুসান ও ভ্যান্কুভার ফিল্ম ফেস্টিভ্যালের জন্যও নির্বাচিত হয়েছে এ ছবি।

‘ডুব’-এ অভিনয় করেছেন বলিউডের অভিনেতা ইরফান খান, বাংলাদেশের তিশা, রোকেয়া প্রাচী ও ভারতের পার্নো মিত্র। গত বছর ছবির শুটিং শেষে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়, ছবিটি বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনীনির্ভর।

এ আশঙ্কা থেকে গত ১৩ ফেব্রুয়ারি সেন্সর বোর্ডে একটি চিঠি দিয়ে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন জানান, ‘ডুব’ ছবিটি তার প্রয়াত স্বামী কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনীনির্ভর কিনা, তা বিবেচনায় রাখার জন্য।

এরপর তথ্য মন্ত্রণালয় ও সেন্সর বোর্ড বিভিন্নরকম যাচাই-বাছাই শেষে গত ৮ আগস্ট ছবিটিকে সেন্সর ছাড়পত্র দেয়।

বাংলাদেশ থেকে ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও ভারত থেকে প্রযোজনা করেছে এসকে মুভিজ, ছবির সহপ্রযোজক ইরফান খান।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত