• বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর ২০১৭
মালয়েশিয়া প্রতিনিধি    |    
প্রকাশ : ১৭ মার্চ, ২০১৭ ১২:৪৪:৫০ প্রিন্ট
মালয়েশিয়ায় জাতীয় শিশু দিবস উদযাপন
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
 
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।
 
এছাড়া দিনটি উপলক্ষে কোরআনখানি ও বিশেষ দোয়া, কেক কাটা, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
 
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ শহীদুল ইসলাম।
 
এরপর পুষ্পস্তবক অর্পণ করেন বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা।
 
অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হয় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে। রাজধানী কুয়ালালামপুরে অবস্থিত মালয়েশিয়ান ট্যুরিজম সেন্টারে (ম্যাটিক) আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাইকমিশনার শহীদুল ইসলাম।
 
শ্রম কাউন্সেলর সায়েদুল ইসলামের পরিচালনায় সভার শুরুতে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া বাণী পাঠ করা হয়।
 
এরপর আলোচনা সভা শেষে গত ৯ মার্চ অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
 
আলোচনা সভায় উপস্থিত ছিলেন- দূতাবাসের ডিফেন্স উইং প্রধান এয়ার কমোডর হুমায়ূন কবির, ফার্স্ট সেক্রেটারি এসকে শাহীন, পাসপোর্ট ও ভিসা শাখার ফার্স্ট সেক্রেটারি মশিউর রহমান তালুকদার, শ্রম শাখার ১ম সচিব হেদায়েতুল ইসলাম মণ্ডল, ২য় সচিব তাহমিনা বেগম প্রমুখ।
 
 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by