সাগর চৌধুরী, সৌদি আরব থেকে    |    
প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৭ ১৪:৫২:১৫ প্রিন্ট
বাংলাদেশের হাফেজ আব্দুল্লাহ আল মামুন বিশ্বসেরা

কোটি কোটি হৃদয়কে আলোকিত, অনুপ্রাণিত ও  উদ্বেলিত করে এবার সৌদি আরব জয় করে বিশ্বসেরা হলেন বাংলাদেশের কৃতী সন্তান হাফেজ আব্দুল্লাহ আল মামুন।

তিনি সৌদি আরবে অনুষ্ঠিত ৩৯তম ‘বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায়’ ৩০ পারা গ্রুপে ৮০ দেশের প্রতিযোগীদের মধ্যে সেরা হয়েছেন ।

পবিত্র মক্কায় মসজিদুল হারামে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন মক্কার গভর্নর আব্দুল্লাহ বিন বান্দর বিন আব্দুল আজিজ, সৌদি আরবের ধর্মমন্ত্রী শেখ সালেহ বিন আব্দুল আজিজ মোহাম্মদ আল শেখ, মক্কার ইমাম শেখ ড. আব্দুর রহমান বিন আব্দুল আজিজ আল সুদেইসসহ আরও অনেকে ।
 
গত ৩ অক্টোবর আন্তর্জাতিক এ কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে ওস্তাদ হাফেজ ক্বারি  নাজমুল হাসানের সঙ্গে সৌদি আরব আসেন আবদুল্লাহ আল মামুন। সঙ্গে ছিলেন একই মাদ্রাসার ১৫ পারা গ্রুপের আরেক প্রতিযোগী হাফেজ নাঈমুল হক সাদী, তিনি পঞ্চম স্হান অর্জন করেছেন।

এ নিয়ে তৃতীয়বার বিশ্বসেরা হলেন হাফেজ আব্দুল্লাহ আল মামুন। এ বছরের এপ্রিলে মিসরের রাজধানী কায়রোয় ৫৫ দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত ২৪তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে প্রথম স্থান অর্জন করেছিলেন তিনি।

এর আগে ২০১৬ সালে দুবাইয়ে অনুষ্ঠিত ২০তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় এবং ২০১৪ সালের জুলাই মাসে সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছিলেন ।

হাফেজ আবদুল্লাহ আল মামুন রাজধানীর যাত্রাবাড়ীর বিবির বাগিচারতাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার ছাত্র এবং কুমিল্লার মুরাদনগর উপজেলা সদর ইউনিয়নের আবুল বাশারের ছেলে।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত