অনলাইন ডেস্ক    |    
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৭ ১২:৪৭:৩৫ প্রিন্ট
ট্রাম্পের হুমকি ‘কুকুরের চিৎকার’: উ. কোরীয় পররাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জাতিসংঘে দেয়া প্রথম ভাষণে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে 'রকেট-মানব' আখ্যা দিয়ে যে বক্তব্য দিয়েছেন, তার কড়া জবাব দিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং-হো।

ট্রাম্প উত্তর কোরিয়ার শাসকগোষ্ঠীকে ধ্বংস করার যে হুমকি দিয়েছেন, তাকে 'কুকুরের ঘেউ ঘেউ শব্দ'বলে মনে হয়। এবং ট্রাম্পের উপদেষ্টাদের জন্য 'খারাপ' লাগে বলে মন্তব্য করেন উত্তর কোরীয় পররাষ্ট্রমন্ত্রী।

মঙ্গলবার নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনে দেয়া ভাষণে ট্রাম্প বলেছিলেন, যদি ওয়াশিংট্ন ও তার মিত্ররা উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্রকে মোকাবেলা করতে বাধ্য হয়,  তাহলে উত্তর কোরিয়াকে ‘সম্পূর্ণ ধ্বংস’ করে দেবে যুক্তরাষ্ট্র।

এ ছাড়া উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে ‘রকেটমানব’ সম্বোধন করে গত সপ্তাহে একটি টুইটে ট্রাম্প বলেন, ‘রকেট-মানব’ নিজের ও নিজ সরকারের বিরুদ্ধে আত্মঘাতী অভিযান চালাচ্ছে।

বুধবার জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে পৌঁছানোর পর উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি একটি কোরিয়ান প্রবাদকে উদ্ধৃত করে ট্রাম্পের ধ্বংস করার হুমকির জবাব দেন।

দক্ষিণ কোরিয়ার সংবাদ সংস্থার ইউনহাপের মতে, অধিবেশনে ট্রাম্প এমন কিছু বলেছেন, যা কুকুর ঘেউ ঘেউ করার সময় বলে থাকে।

তিনি বলেন, যদি ট্রাম্প মনে করে থাকেন যে তিনি কুকুরের মতো ঘেউ ঘেউ করে আমাদের ভয় দেখাতে পেরেছেন, তা হলে তা আসলেই কুকুরের স্বপ্ন মাত্র। কোরিয়ায় বোকামি বোঝাতে 'কুকুরের স্বপ্ন' শব্দবন্দ ব্যবহার করা হয়।

ট্রাম্প কিমকে 'রকেটমানব' বলে যে আখ্যা দিয়েছেন, এ ব্যাপারে প্রতিক্রিয়া জানতে চাইলে উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ট্রাম্পের সহযোগীদের কথা ভাবলে আমার খারাপ লাগে।’

সূত্র: দ্য গার্ডিয়ান


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত